শিরোনাম
শনিবার, ১৯ অক্টোবর, ২০১৩ ০০:০০ টা

ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে সরকার গ্রেফতারের পথ বেছে নিয়েছে

মোশাররফ

বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ২৫ অক্টোবর আওয়ামী লীগের পাল্টা কর্মসূচি ঘোষণা গণতন্ত্রের উপর নগ্ন হস্তক্ষেপ। জনমনে আতঙ্ক সৃষ্টি এবং সমাবেশকে বাধাগ্রস্ত করার জন্যই আওয়ামী লীগ পাল্টা কর্মসূচি ঘোষণা করেছে। বিভাগীয় শহরগুলোতে ১৮ দলীয় জোটের সমাবেশের পর ঢাকায় সমাবেশ হবে-এটি আমাদের পূর্বনির্ধারিত কর্মসূচি। বিভাগীয় সমাবেশে জনসমুদ্র দেখে সরকার ভীত হয়ে পড়েছে। তাই ক্ষমতা দীর্ঘ স্থায়ী করতে পাল্টা কর্মসূচি ঘোষণা ও গ্রেফতার-নির্যাতনের পথ বেছে নিয়েছে।

তিনি গতকাল কুমিল্লার মেঘনা উপজেলার মোহাম্মদপুরে লুটেরচর ইউনিয়ন বিএনপি আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

তিনি ইতিহাস থেকে শিক্ষা নেওয়ার পরামর্শ দিয়ে সরকারকে বলেন, অতীতে একদলীয় বাকশালী শাসন এ দেশে টিকেনি। একতরফা নির্বাচন করে এরশাদ ক্ষমতায় থাকতে পারেনি। দেশের ৯০ ভাগ মানুষ এখন তত্ত্বাবধায়ক ব্যবস্থার পক্ষে অবস্থান নিয়েছে। অথচ সরকার জনমতকে গুরুত্ব না দিয়ে একতরফা নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছে। ক্ষমতা চিরস্থায়ী করার জন্য তারা জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। গায়ের জোরে দলীয় সরকারের অধীনে নির্বাচন করা হলে আওযামী লীগের পরিণতি হবে ভয়াবহ। বিএনপি নেতা নান্নু মিয়ার সভাপতিত্বে এবং মিলন মেম্বারের সঞ্চালনায় সভায় বক্তৃতা করেন বিএনপি নেতা আলহাজ্ব ফজলুল হক, কমান্ডার আব্বাস উদ্দিন মাষ্টার প্রমুখ।

সর্বশেষ খবর