শিরোনাম
শুক্রবার, ২৯ নভেম্বর, ২০১৩ ০০:০০ টা

মিডিয়া কর্মীদের নিরাপত্তা দাবি

পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিক ও গণমাধ্যম কর্মীদের জানমালের সর্বোচ্চ নিরাপত্তা দাবি করে সাংবাদিকদের সংগঠন বিএফইউজে ও ডিইউজে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকুর কাছে স্মারকলিপি প্রদান করেছে। বাসস।

গতকাল দুপুরে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নেতারা এ স্মারকলিপি প্রদান করেন।

বিএফইউজের প্যাডে ডিইউজের সভাপতি ওমর ফারুক ও সাধারণ সম্পাদক শাবান মাহমুদ স্বাক্ষরিত এ স্মারকলিপিতে সাংবাদিক নেতারা বলেন, হরতাল-অবরোধ চলাকালে শুধু পেশাগত দায়িত্ব পালনরত সাংবাদিক ও গণমাধ্যম কর্মীদের উপরই নয়, সেই সঙ্গে গণমাধ্যম ভবনের ওপরও বোমা হামলা চালানো হচ্ছে।

এসব হামলা ১৮ দলীয় জোটের নীতিনির্ধারক মহলের ইঙ্গিত ও মদদে হচ্ছে বলেও তারা উল্লেখ করেন।

দুই সংগঠনের নেতারা বলেন, সাংবাদিক ও গণমাধ্যম কর্মীরা সবচেয়ে বেশি নির্যাতনের শিকার হয়েছে ২০০১ থেকে ২০০৬ সালে বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে। তবে বর্তমানের নির্যাতনের মাত্রা ওই সময়কেও অতিক্রম করেছে।

১৮ দলীয় জোটের বিগত ৪ মাসের হরতাল ও অবরোধসহ বিভিন্ন কর্মসূচির আড়ালে তাদের সশস্ত্র সন্ত্রাসী বাহিনীর হামলায় পেশাগত দায়িত্ব পালনরত সর্বাধিক সংখ্যক সাংবাদিক ও গণমাধ্যম কর্মী গুরুতর আহত ও তাদের জানমালের ব্যাপক ক্ষতিসাধন হয়েছে।

এসব ঘটনায় বিএফইউজে ও ডিইউজে বিভিন্ন সময় প্রতীকী সমাবেশ, প্রতীকী অনশন ও মানববন্ধন করে এসব নির্যাতন ও অপতৎপরতার প্রতিবাদ করেছে। তারপরও সাংবাািদক ও গণমাধ্যম কর্মীদের ওপর হামলা ও নির্যাতন বন্ধ হয়নি।

তাই সাংবাদিক বান্ধব মহাজোট সরকারের কাছে সাংবাদিক ও সংবাদকর্মীদের দাবি, অশুভ শক্তির মদদপুষ্ট সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার ও আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হোক।

 

 

সর্বশেষ খবর