বৃহস্পতিবার, ১৮ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ টা
অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা

আইনজীবীদের হট্টগোলের মধ্যে খালেদার বিরুদ্ধে বাদীর সাক্ষ্য

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে প্রথম সাক্ষী হিসেবে সাক্ষ্য দিয়েছেন মামলার বাদী ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক হারুন-অর-রশিদ। গতকাল রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ বাসুদেব রায়ের অস্থায়ী আদালতে তিনি সাক্ষ্য দেন। তিনি আসামিদের বিরুদ্ধে পাঁচ মিনিট সাক্ষ্য দেন। খালেদার আইনজীবীদের তুমুল হট্টগোলের মধ্যেই এ মামলার সাক্ষ্যগ্রহণ করা হয়। সাক্ষ্যগ্রহণ অসমাপ্ত থাকা অবস্থায় এ মামলার কার্যক্রম ২৪ ডিসেম্বর পর্যন্ত মুলতবি করা হয়েছে।

ওই দিন খালেদা জিয়াকে হাজির করতে আইনজীবীদের বলা হয়েছে। গতকাল তিনি আদালতে হাজির হননি।

এর আগে দুপুর পৌনে ২টায় শুনানি শেষে সাক্ষ্যগ্রহণ মুলতবি চেয়ে দুই দফায় খালেদা জিয়ার করা সময়ের আবেদন খারিজ করে সাক্ষ্যগ্রহণ শুরুর আদেশ দেন আদালত।

খালেদার বিরুদ্ধে করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলারও বাদী ও প্রথম সাক্ষী হারুন-অর-রশিদ। একই আদালতে বিচার চলছে এ মামলারও। খালেদা জিয়া ছাড়া জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার অপর পাঁচ আসামি হচ্ছেন- বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমান। জিয়া অরফানেজ ট্রাস্টের নামে দুর্নীতির অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলাটি করে দুর্নীতি দমন কমিশন।

সর্বশেষ খবর