মঙ্গলবার, ২৩ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ টা
বিমানে সোনা চোরাচালান

ক্ষুব্ধ সংসদীয় কমিটি

অনিয়ম, দুর্নীতি এবং সোনা চোরাচালানসহ বিমানের সাম্প্রতিক ঘটনাবলিতে তীব্র ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করেছে সংসদীয় কমিটি। সংসদ ভবনে গতকাল অনুষ্ঠিত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সপ্তম বৈঠকে প্রশ্ন করা হয়, একের পর এক সোনা চোরাচালানের সঙ্গে বিমানকর্মীদের সম্পৃক্ততার বিষয়ে জড়িতদের বিরুদ্ধে কী পদক্ষেপ নেওয়া হয়েছে? বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খান। এতে অংশ নেন বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, অধ্যাপক মো. আলী আশরাফ, তানভীর ইমাম, নজরুল ইসলাম চৌধুরী, কামরুল আশরাফ খান, আফতাব উদ্দীন সরকার, রওশন আরা মান্নান এবং সাবিহা নাহার বেগম এমপি। কমিটি সূত্র জানায়, বৈঠকে বিমানের ব্যবস্থাপনায় ভয়াবহ অনিয়ম ও দুর্নীতির ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করে কমিটি।
 একের পর এক  সোনা চোরাচালানের সঙ্গে বিমানকর্মীদের সম্পৃক্ততায় উদ্বেগ প্রকাশ করে এ বিষয়ে জড়িতদের বিরুদ্ধে কী পদক্ষেপ নেওয়া হয়েছে জানতে চান কমিটির সদস্যরা। এ সময় মন্ত্রণালয় জানায়, এ ঘটনা তদন্তে কমিটি গঠিত হয়েছে। আগামী ১০ দিনের মধ্যে রিপোর্ট পাওয়া যাবে। কমিটি তদন্ত কমিটির রিপোর্ট পাওয়ার পর নিজেদের পর্যবেক্ষণ প্রদানের সিদ্ধান্ত নেয়।
বৈঠকে বিমানের আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে সেবার মান বৃদ্ধির পাশাপাশি অভ্যন্তরীণ রুটে ফ্লাইট সংখ্যা বৃদ্ধি করে প্রতিযোগিতায় টিকে থাকার সুপারিশ করা হয়। এ ছাড়া সুন্দরবনের শ্যালা নদীতে তেলবাহী ট্যাংকার ডুবির ঘটনায় দেশের পর্যটনশিল্পের ওপরে নেতিবাচক প্রভাবের আশঙ্কা মোকাবিলায় পরিস্থিতির ওপর নজর রাখার পাশাপাশি পর্যটন বোর্ডকে ইতিবাচক প্রচারণা চালানোর সুপারিশ করা হয়। বাংলাদেশ পর্যটন করপোরেশনের বিপুল পরিমাণ সম্পত্তিকে কীভাবে গঠনমূলক ও বাণিজ্যিকভাবে কাজে লাগিয়ে করপোরেশনকে আরও লাভজনক করা যায়- এ বিষয়ে পরিকল্পনা করারও সুপারিশ করা হয়। সোনারগাঁও হোটেলের ব্যবস্থাপনা ও সেবার মান বৃদ্ধিরও সুপারিশ করা হয়।
 

সর্বশেষ খবর