সোমবার, ১৯ জানুয়ারি, ২০১৫ ০০:০০ টা

অসুস্থ আলালকে কারাগারে প্রেরণ

কারাগারে থাকা বিএনপির যুববিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল গুরুতর অসুস্থ। বুক ও পেটব্যথা (অ্যাপেন্ডিসাইড), উচ্চ রক্তচাপসহ নানা রোগে আক্রান্ত আলালকে শনিবার রাতে কাশিমপুর কারাগার থেকে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নিয়ে আসা হয় বলে জানান তার ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর হোসেন। তিনি বলেন, গ্যাসট্রো এনথোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. এ এস এম রায়হানের তত্ত্বাবধানে থাকা চিকিৎসকরা তাকে পরীক্ষা-নিরীক্ষাও করেন। আলালকে অপারেশন করার পরামর্শও দেন চিকিৎসকরা। কিন্তু যুবদলের সভাপতিকে অপারেশন না করিয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ ও সাধারণ সম্পাদক সাইফুল আলম নীরব। অবিলম্বে আলালের সুচিকিৎসার জন্য হাসপাতালে স্থানান্তরের আহ্বানও জানান তারা।
দুদু কারাগারে : রাজধানীর মিরপুর মডেল থানায় দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদুসহ তিনজনকে পাঁচ দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম রেজাউল করিম এই আদেশ দেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা মনিরুজ্জামান আসামিদের কারাগারে আটক রাখার আবেদন করেন। শামসুজ্জামান দুদু ছাড়া অন্য দুই আসামি হলেন যুবদল নেতা রফিকুল ইসলাম লিটন ও শিবির নেতা মো. দিদার। মামলার নথি সূত্রে জানা গেছে, গত ১১ জানুয়ারি বিএনপির ২০-দলীয় জোটের অবরোধ চলার সময় শামসুজ্জামান দুদুসহ তার সঙ্গীরা রোকেয়া সরণির খান ইলেকট্রনিক্সের সামনের রাস্তায় নুর পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগ করে। পরে টহলরত পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নেভায়। এ ছাড়া ওইদিন রাত সাড়ে ৮টার সময় পুলিশ গোপন সূত্রে জানতে পারে শামসুজ্জামান খান দুদুর নেতৃত্বে নাশকতামূলক কর্মকাণ্ডের জন্য বিএনপি-জামায়াত কর্মীরা মিরপুর ১০ নম্বর ঝুটপট্টির রাব্বানী হোটেলে গোপন বৈঠকে মিলিত হয়েছে। পরে পুলিশ অভিযান চালিয়ে সেখান থেকে ওই আসামিদের গ্রেফতার করে।

সর্বশেষ খবর