শনিবার, ৩১ জানুয়ারি, ২০১৫ ০০:০০ টা

অবরোধ না তুললে খালেদার গ্যাস পানি বন্ধ : শাজাহান খান

খালেদা জিয়াকে অবরোধ তুলে নিতে আগামীকাল পর্যন্ত সময় বেধে দিয়েছেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান। তা না হলে খালেদার বাসার পানি, গ্যাস ও বিদ্যুতের সংযোগ কেটে দেওয়ারও ঘোষণা দেন তিনি। গতকাল সোহরাওয়ার্দী উদ্যানে হরতাল অবরোধে নাশকতা বন্ধের দাবিতে শ্রমিক-কর্মচারী-পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের এক মহাসমাবেশে তিনি এ ঘোষণা দেন। শাজাহান খান খালেদা জিয়ার উদ্দেশে বলেন, আপনাকে আল্টিমেটাম দিতে চাই। ২ ফেব্রুয়ারি সারা দেশে এসএসসি পরীক্ষা শুরু হবে। এ সময়ের মধ্যে আপনি অবরোধ প্রত্যাহার না করলে আপনার বাসার পানি, বিদ্যুৎ-গ্যাসের লাইন কেটে দেওয়া হবে, পোড়ানো গাড়ি দিয়ে আপনার বাসা ঘেরাও করা হবে।
 গাড়িতে করে আপনার নেতাকর্মীরা যে খাবার আপনার জন্য নিয়ে যায় সে খাবার আপনার কাছে পৌঁছাতে দেওয়া হবে না।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর কাছে আহ্বান জানাব অবরোধ প্রত্যাহার না করলে খালেদা জিয়াকে গ্রেফতার করে কারারুদ্ধ করা হোক। যেন আর কোনো মানুষের প্রাণহানী না ঘটে।
অবরোধে নাশকতার প্রতিবাদে শ্রমিক-কর্মচারী-পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের পক্ষে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করেন শাজাহান খান। তিনি জানান, আজ রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের সামনে সাম্প্রতিক হরতাল অবরোধে পোড়ানো গাড়ির প্রতীকী নিয়ে বিক্ষোভ অনুষ্ঠিত হবে। ৩ ফেব্রুয়ারি সব জেলা শহরের শহীদ মিনারে বিক্ষোভ সমাবেশ করবে সমন্বয় পরিষদ। ৫ ফেব্রুয়ারি দেশের সব অফিসের কর্মকর্তা কর্মচারীরা বেলা ১২.৪৫ মিনিট থেকে ১টা পর্যন্ত ১৫ মিনিট রাস্তায় দাঁড়িয়ে প্রতিবাদ জানাবেন। একই দিন একই সময়ে বাস, ট্রাক, হিউম্যান হলার, অটোরিকশা, রেলসহ দেশের সব সড়ক যান, লঞ্চ, স্টিমার, ফেরি, কার্গোসহ সব নৌযানে দুই মিনিট একটানা হর্ন বাজিয়ে প্রতিবাদ অনুষ্ঠিত হবে। একই দিন ও সময়ে সব দোকান মালিক কর্মচারীরা ৫ মিনিট বাঁশি বাজিয়ে ও কৃষকরা ক্ষেত-খামারে ১৫ মিনিট দাঁড়িয়ে প্রতিবাদ করবে। ৭ ফেব্রুয়ারি শনিবার বিভিন্ন পেশাজীবী সংগঠন নিয়ে ঢাকায় জাতীয় কনভেনশন অনুষ্ঠিত হবে।
‘জ্বালাও পোড়াও-শ্রমিক ও নিরীহ মানুষ হত্যা, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, শিল্প কারখানা ধ্বংসের গভীর ষড়যন্ত্র রুখে দাঁড়াও’ এ আহ্বান জানিয়ে মহাসমাবেশটি অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন, আয়োজক সংগঠনের যুগ্ম আহ্বায়ক ও সংসদ সদস্য শিরিন আখতার, মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) হেলাল মোর্শেদ খান, জাতীয় নারী জোটের সভাপতি আফরোজা হক রীনা, চলচ্চিত্র পরিচালক কাজী হায়াত প্রমুখ। সমাবেশ শেষে উপস্থিত শ্রমিকদের সামনে প্রতিবাদী সংগীত পরিবেশন করেন নকুল কুমার বিশ্বাস। সমাবেশে আওয়ামী লীগের পক্ষে সংহতি জানিয়ে উপস্থিত ছিলেন, ড. আবদুস সোবহান গোলাপ, অসীম কুমার উকিল, এনামুল হক শামীম, আমিনুল ইসলাম আমিন, সুজীত রায় নন্দী প্রমুখ।

সর্বশেষ খবর