মঙ্গলবার, ২৮ জুলাই, ২০১৫ ০০:০০ টা

অন্য কোনো সরকার নয় হাসিনার অধীনেই আগামী নির্বাচন

তোফায়েল

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ করে বলেছেন, তত্ত্বাবধায়ক বা অন্য কোনো সরকারব্যবস্থা নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে। তবে ২০১৯ সালের আগে নির্বাচন হবে না। এর আগে নির্বাচনের নামে দেশে সহিংসতা সৃষ্টি করলে তার ফলও ভালো হবে না। গতকাল জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ন্যাপের প্রেসিডিয়াম সদস্য আমেনা আহমেদ এমপির সভাপতিত্বে এতে বক্তব্য দেন ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, জাতীয় পার্টির (জেপি) মহাসচিব শেখ শহিদুল ইসলাম, জাসদের সাধারণ সম্পাদক শরিফ নুরুল আম্বিয়া, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী প্রমুখ।

সভায় টেলিফোনে ন্যাপ সভাপতি ও প্রবাসী সরকারের উপদেষ্টামণ্ডলীর অন্যতম সদস্য অধ্যাপক মোজাফফর আহমদ উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান। তিনি বলেন, 'সমাজ পরিবর্তনশীল। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে শোষণমুক্ত সমাজ গড়ে তুলতে হবে। শারীরিক অসুস্থতার কারণে অনুষ্ঠানে উপস্থিত না হতে পেরে দুঃখ প্রকাশ করেন তিনি।

তোফায়েল আহমেদ বলেন, ৫ জানুয়ারির নির্বাচন না হলে দেশে সামরিক শাসন কায়েম হতো। খালেদা জিয়া রাজনীতির হিসাব মানেন না। নির্বাচন ব্যাহত করতে তিনি দেশে আন্দোলনের নামে অনেক বাবা-মাকে পুত্রহারা করেছেন। তোফায়েল আহমেদ আরও বলেন, ১৯৭০-এর নির্বাচনে অংশ না নিয়ে রাশেদ খান মেনন ভাইয়েরা যে রকম ভুল করেছিলেন, ৫ জানুয়ারির নির্বাচনে অংশ না নিয়ে খালেদা জিয়া একই ভুল করেছেন।

রাশেদ খান মেনন বলেন, বর্তমান রাজনীতিতে ক্রান্তিকাল চলছে। মৌলবাদী শক্তি বিএনপির সঙ্গে মিলে গণতন্ত্র-স্বাধীনতা ও সার্বভৌমত্ব ধ্বংসের পরিকল্পনা করছে। দেশকে জঙ্গিবাদ ও সন্ত্রাসীদের হাত থেকে রক্ষা করতে মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে।

সর্বশেষ খবর