শনিবার, ১৫ আগস্ট, ২০১৫ ০০:০০ টা

নির্বাচন নিয়ে আদালতের পর্যালোচনা অপ্রাসঙ্গিক

সুরঞ্জিত

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, নির্বাচনকালীন সরকার ব্যবস্থা নিয়ে আদালতের পর্যালোচনা অপ্রাসঙ্গিক। তিনি বলেন, আদালত উপন্যাস বা গল্প লেখার জায়গা নয়। আদালত ল’ পয়েন্ট নির্ধারণ করবেন এটা বৈধ না অবৈধ, সাংবিধানিক না অসাংবিধানিক, গণতান্ত্রিক না অগণতান্ত্রিক। সম্প্রতি আদালত জাতীয় সংসদ নির্বাচনকালীন অন্তর্বর্তী সরকার গঠনের যে দুটি ফর্মুলা দিয়েছেন, সুরঞ্জিত তার ওপর মন্তব্য করছিলেন।  রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে গতকাল বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সুরঞ্জিত বলেন, সুপ্রিমকোর্ট বা হাইকোর্টের কাজ হচ্ছে আমাদের পাসকৃত আইন সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক কি না তা দেখা। সরকারের কাজ সরকার করবে।
 ‘সরকারের খবর আছে’- খালেদা জিয়ার এমন বক্তব্য প্রসঙ্গে সুরঞ্জিত বলেন, যে কোনো সরকার পরিবর্তন হয় একটি নির্বাচিত গণতান্ত্রিক সরকারের নির্বাচনের মাধ্যমে, আরেকটি পরিবর্তন হতে পারে বিশাল একটি আন্দোলন বা অভ্যুত্থানের মাধ্যমে।
খালেদা জিয়ার তো আন্দোলনের কোনো খবর নাই। তাহলে উনি কি করে বলেন, ‘সরকারের খবর আছে?’ তিনি জানান, খালেদা জিয়াকে এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ করার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীকে তিনি বলবেন।
সংগঠনের সহ-সভাপতি চিত্তরঞ্জন দাশের সভাপতিত্বে এতে বক্তব্য দেন ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মো. সেলিম এমপি, সাম্যবাদী দলের নেতা হারুন চৌধুরী, বঙ্গবন্ধু একাডেমির মহাসচিব হুমায়ুন কবির মিজি প্রমুখ।

সর্বশেষ খবর