রবিবার, ১৮ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা
সজীবের জবানবন্দি

হত্যা ও হাত কাটার মিশন নিয়ে মাঠে জেএমবি

নিজস্ব প্রতিবেদক

কেউ শিরক করলে তাকে হত্যা এবং সুদখোর ও চোরদের হাত কাটার মিশন নিয়ে মাঠে নেমেছে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশ-জেএমবি। গতকাল চট্টগ্রাম মহানগর হাকিম আবদুল কাদেরের আদালতে দেওয়া জবানবন্দিতে এ তথ্য দেন জেএমবির চট্টগ্রামের সংগঠক মিনহাজুল ইসলাম সজীব। এর আগে শুক্রবার গভীর রাতে টাঙ্গাইলের নাগরপুর থেকে তাকে গ্রেফতার করা হয়। সজীব চট্টগ্রামের মিরসরাই উপজেলার জোরারগঞ্জ থানার মধ্যম সোনাপাড়া গ্রামের তোফাজ্জল হোসেন দুলালের ছেলে।

নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) কাজী মুত্তাকী ইবনু মিনান জানান, জেএমবি সদস্যরা যে ছিনতাইয়ের ঘটনা ঘটিয়েছিলেন তার বর্ণনা দেন সজীব। এ ছাড়া জেএমবির লক্ষ্য-উদ্দেশ্য নিয়েও তথ্য দিয়েছেন তিনি। জবানবন্দিতে সজীব বলেন, তাদের মিশন হচ্ছে সুদখোর-চোরদের হাত কেটে দেওয়া এবং শিরক করলে তাকে হত্যা করা।

চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার বাবুল আকতার বলেন, সজীব মাঝিরঘাটের তিন খুনের ঘটনায় অংশ নিয়েছিলেন। এ ঘটনার পর তিনি নাগরপুরের খালার বাসায় লুকিয়ে ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। প্রসঙ্গত, ২৩ সেপ্টেম্বর চট্টগ্রাম নগরীর সদরঘাট থানার মাঝিরঘাট এলাকায় ছিনতাই করতে গিয়ে গ্রেনেড বিস্ফোরণ ঘটান জেএমবি সদস্যরা। এতে রফিক ও রবিউল নামের দুই জেএমবি সদস্যই মারা যান। ছিনতাইকারীদের হামলায় আহত বেসরকারি প্রতিষ্ঠান সাহা করপোরেশনের ব্যবস্থাপক সত্য গোপাল ভৌমিক ঘটনার দুই দিন পর মারা যান।

সর্বশেষ খবর