রবিবার, ১৮ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

কাদের সিদ্দিকীর আপিল শুনানি আজ

নিজস্ব প্রতিবেদক

টাঙ্গাইল-৪ (কালিহাতী) উপনির্বাচনে প্রার্থিতা ফিরে পেতে রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী ও তার স্ত্রী নাসরিন সিদ্দিকীর করা আপিলের শুনানি আজ। বেলা ১১টায় নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ে তাদের শুনানি অনুষ্ঠিত হবে। গতকাল শুনানির নির্দেশনা-সংক্রান্ত চিঠি কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী ও দলের প্রেসিডিয়াম সদস্য নাসরিন সিদ্দিকীর কাছে পাঠানো হয়েছে। ইসির আইন শাখার সিনিয়র সহকারী সচিব লায়লা শারমিন স্বাক্ষরিত চিঠিতে কাদের সিদ্দিকী ও তার স্ত্রী নাসরিন সিদ্দিকীকে উপস্থিত থাকতে বলা হয়েছে। আজ বেলা ১১টায় ইসি সচিবালয়ের সভাকক্ষে এ শুনানি অনুষ্ঠিত হবে। তবে আইনজীবীর মাধ্যমেও শুনানিতে অংশ নিতে পারবেন তারা।

টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে উপনির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র দাখিল করেছিলেন বঙ্গবীর কাদের সিদ্দিকী ও নাসরিন সিদ্দিকী।

 ১৩ অক্টোবর রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান ঋণখেলাপির দায়ে তাদের মনোনয়নপত্র বাতিল করেন। শুক্রবার দুপুরে কাদের সিদ্দিকীর পক্ষে রিটার্নিং কর্মকর্তার ওই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করেন কৃষক শ্রমিক জনতা লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ইকবাল সিদ্দিকী। আপিলের সঙ্গে ঋণখেলাপের অভিযোগ সত্য নয় মর্মে একটি পত্রও জমা দেন তিনি। একই দিন নাসরিন সিদ্দিকীও আপিল আবেদন করেন।

উল্লেখ্য, ১০ নভেম্বর এ আসনের উপনির্বাচন হবে। এর আগে টাঙ্গাইল-৪ আসনের সাবেক এমপি লতিফ সিদ্দিকী পদত্যাগ করায় ১ সেপ্টেম্বর আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।

সর্বশেষ খবর