রবিবার, ১৮ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা
কানাডায় উদীচীর সভা

যুদ্ধাপরাধীদের বিচারের রায় দ্রুত কার্যকরের দাবি

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি ও ঢাকা মহানগর কমিটির সভাপতি প্রকৌশলী কাজী মোহাম্মদ শীশ বাংলাদেশে যুদ্ধাপরাধীদের বিচার সম্পর্কে সন্তোষ প্রকাশ করলেও বিচারের রায় কার্যকর প্রক্রিয়ায় বিলম্ব এবং সরকারের দোদুল্যমানতায় উদ্বেগ প্রকাশ করেন এবং তা দ্রুত করার দাবি জানান।

প্রকৌশলী কাজী মোহাম্মদ শীশ গত সোমবার উদীচী কানাডা শাখার সংগঠক, কর্মীবৃন্দ ও উপদেষ্টা পরিষদের সদস্যদের সঙ্গে এক বৈঠকে মিলিত হন। বৈঠকের শুরুতে উদীচী কানাডা শাখার সম্পাদক সৌমেন সাহা ও কর্মীরা তাকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন। কাজী মোহাম্মদ শীশ তার বক্তব্যে বাংলাদেশে বর্তমান সাম্প্রদায়িক শক্তির উত্থান, সন্ত্রাসী কার্যক্রম ও সামাজিক অস্থিরতার পরিপ্রেক্ষিতে উদীচী ও অপরাপর প্রগতিশীল সংগঠনসমূহের কার্যক্রম জোরদার করা এবং পারস্পরিক ঐক্য বজায় রাখার ওপর বিশেষ গুরুত্বারোপ করেন।

উদীচীর ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী : উদীচী শিল্পীগোষ্ঠীর ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনের প্রস্তুতি গ্রহনের জন্য কানাডা শাখার কর্মীরা ওই দিনই এক পরিকল্পনা সভায় মিলিত হন। প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান ৩১ অক্টোবর বিকাল ৫টায় ড্যানফোর্থে মিজান কমপ্লেক্স অডিটরিয়ামে অনুষ্ঠিত হবে।

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথি ও মুখ্য আলোচক থাকবেন  বিশিষ্ট রবীন্দ্র ও নজরুল গবেষক লেখক ড. করুণাময় গোস্বামী।

সর্বশেষ খবর