রবিবার, ১৮ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

দুর্গাপূজায় তিন দিনের ছুটি দাবি হিন্দু মহাজোটের

নিজস্ব প্রতিবেদক

শারদীয় দুর্গাপূজার অষ্টমী, নবমী ও দশমীতে মোট তিন দিনের সরকারি ছুটি দাবি করেছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট। একই সঙ্গে সংগঠনটি মন্দির ও প্রতিমা ভাঙচুরকারীদের গ্রেফতার করে শাস্তির দাবি জানিয়েছে। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে এই দাবি জানানো হয়। হিন্দু মহাজোট খুলনা বিভাগের সভাপতি অচিন্ত্য কুমার মণ্ডলের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মহাজোটের মহাসচিব গোবিন্দ চন্দ্র প্রামাণিক।

লিখিত বক্তব্যে বলা হয়, দুর্গাপূজায় এখন একদিন ছুটি থাকে। এই একদিনের ছুটিতে আত্মীয়-স্বজনের সঙ্গে ঠিকমতো দেখা-সাক্ষাৎ করা যায় না। তাই এই পূজায় তিন দিনের সরকারি ছুটির প্রয়োজন। এ ছাড়া বিভিন্ন মঠ, মন্দির ও প্রতিমা ভাঙচুরকারীদের গ্রেফতার করে শাস্তি প্রদান ও পূজা মণ্ডুপে পর্যাপ্ত নিরাপত্তা দেওয়ার দাবি জানান তিনি।

মহিলা হিন্দু মহাজোটের আহ্বায়ক সোনালি দাশ বলেন, সংবিধানে ধর্ম নিরপেক্ষতার কথা বলা আছে। বাস্তবে যার কোনো প্রয়োগ নেই। হিন্দুদের বাড়ি দখল হচ্ছে, মন্দির ভাঙা হচ্ছে। হিন্দু মেয়েরা যৌন নির্যাতনের শিকার হচ্ছে, কিন্তু কোনো প্রতিকার পাচ্ছে না। এভাবে চলতে থাকলে হিন্দু মহাজোট দেশব্যাপী বৃহত্তর আন্দোলন গড়ে তুলবে।

সর্বশেষ খবর