সোমবার, ১৯ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

দুর্গাপূজা মণ্ডপে প্রতিমা ভাঙচুর

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা সদর উপজেলার বাবুলিয়া হাইস্কুল সংলগ্ন সার্বজনীন দুর্গাপূজা মণ্ডপে দুর্বৃত্তরা আবারও তিনটি দুর্গা প্রতিমা ভাঙচুর করেছে। গতকাল ভোর রাতে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

সেখানকার দুর্গাপূজা উদযাপন কমিটির সভাপতি অরবিন্দ মণ্ডল ও সাধারণ সম্পাদক রমেশ চন্দ্র ঘোষ জানান, শুক্রবার রাতে আশাশুনির প্রতিমা শিল্পী সঞ্জয় কুমার মণ্ডল দুর্গাপূজার সকল প্রতিমার রঙের কাজ শেষ করে চলে যান। এরপর প্রতিমা কাপড় দিয়ে মুড়িয়ে দেওয়া হয়। রাতে মণ্ডপের পাহারার দায়িত্বে ছিলেন পূজা কমিটির ৫ জন সদস্য। গতকাল ভোর রাত সাড়ে ৩টার দিকে তারা প্রাতঃকর্মের জন্য বাড়ি যান। এই সুযোগে দুর্বৃত্তরা এসে তিনটি প্রতিমার বিভিন্ন স্থানে ভাঙচুর করে।

বিষয়টি তারা সদর থানার ওসি ও পূজা উদযাপন কমিটির নেতাদের অবহিত করেন। খবর পেয়ে সদর থানার ওসি এমদাদুল হক শেখ ঘটনাস্থল পরিদর্শন করেন।

সাতক্ষীরা জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক স্বপন কুমার শীল জানান, পরিকল্পিতভাবে এ প্রতিমা ভাঙচুর করা হচ্ছে। এর আগে ৬ অক্টোবর আশাশুনি উপজেলার প্রতাপনগর কর্মকারপাড়া সার্বজনীন দুর্গা মণ্ডপে ৫টি প্রতিমা ভাঙচুর করে দুর্বৃত্তরা।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, তিনি সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাতক্ষীরা জেলা প্রশাসক নাজমুল আহসান জানান, তিনি বিষয়টি জানতে পেরেছেন। তিনিও ঘটনাস্থল পরিদর্শন করবেন।

সর্বশেষ খবর