সোমবার, ১৯ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

রাঙামাটিতে যৌথবাহিনী সন্ত্রাসী গোলাগুলি একজন নিহত

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটির বিলাইছড়ি উপজেলা ও বান্দরবানের রুমা উপজেলা সীমান্তে যৌথবাহিনী ও সন্ত্রাসীদের মধ্যে গুলি বিনিময়ের ঘটনায় স্থানীয় এক আনসার সদস্য নিহত ও অপর দুই সেনা ও আনসার সদস্য আহত হয়েছেন। নিহতের নাম- মেসন  মুরং। তিনি গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য। এ ঘটনায় আহত হন আনসার ভিডিপির সদস্য মো. হান্নান ও সেনা সদস্য মো. আবুল কাশেম। গতকাল দুপুর ১২টার দিকে বান্দরবান-রাঙামাটির বিলাইছড়ি উপজেলা সীমান্তবর্তী এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে পাঠিয়েছে স্থানীয় প্রশাসন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) গত রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, বান্দরবান রিজিয়নে চলমান সন্ত্রাসবিরোধী সেনা অপারেশনের একটি টইল দল রোমা জোনের গহিন জঙ্গলে সেপ্রুপাড়া এলাকায় টহলকালে গতকাল দুপুর ১২টার দিকে সন্ত্রাসী একটি দলের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে ও উভয় পক্ষের মধ্যে গুলি বিনিময় হয়। এক পর্যায়ে সন্ত্রাসী দলটি তাদের অবস্থানে টিকতে না পেরে পালিয়ে যায়। যৌথ বাহিনীর টইল দলে থাকা একজন স্থানীয় মুরং ভিডিপি সদস্য ঘটনাস্থলে গুলিবিদ্ধ হয়ে নিহত হন এবং অপর এক সেনা সদস্য ও এক আনসার সদস্য সামান্য আহত হন। সন্ত্রাসীদের হতাহতের তাৎক্ষণিক কোনো তথ্য পাওয়া যায়নি। বান্দরবান রিজিয়নের সন্ত্রাসবিরোধী এই অভিযান অব্যাহত থাকবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। 

বিজিবির সূত্রে জানা গেছে, গতকাল দুপুর ১২টার দিকে বান্দরবান রুমা উপজেলা ও রাঙামাটির বিলাইছড়ি সীমান্তবর্তী এলাকায় অপহৃত তিন পর্যটকের উদ্ধারের অভিযান চালানোর সময় সশস্ত্র সন্ত্রাসীরা যৌথবাহিনীকে লক্ষ্য করে গুলি চালায়। জবাবে যৌথবাহিনীও সন্ত্রাসীদের অবস্থান লক্ষ্য করে পাল্টা গুলি চালায়। এ সময় গ্রামপ্রতিরক্ষা বাহিনীর সদস্য মেসন মুরং সন্ত্রাসীদের গুলিতে ঘটনাস্থলে নিহত হন। আহত হন আনসার বাহিনীর সদস্য মো. হান্নান ও সেনা সদস্য মো. আবুল কাশেম। পরে বান্দরবান সদর থেকে ঘটনাস্থলে হেলিকপ্টার যোগে সেনা সদস্য পাঠানো হয়।

এ ব্যাপারে বান্দরবান রুমা উপজেলার ১২ বেঙ্গলের সেনা কর্মকর্তা লে. রাফি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, রুমা উপজেলার সীমান্তবর্তী এলাকায় যৌথবাহিনীর ওপর সন্ত্রাসীরা গুলি চালালে একজন নিহত ও দুজন আহত হন। বর্তমানে পরিস্থিতি আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে।

সর্বশেষ খবর