সোমবার, ১৯ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

বড় দরপতনের তিন মাসের মধ্যে সর্বনিম্ন সূচক ডিএসইতে

নিজস্ব প্রতিবেদক

সপ্তাহের প্রথম দিনে বড় ধরনের দরপতন হয়েছে শেয়ারবাজারে। গতকাল উভয় বাজারে লেনদেনে অংশ নেওয়া প্রায় ৮০ শতাংশ কোম্পানির শেয়ারের দরপতন হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ডিএসইএক্স পতন হয়েছে ৬৯ পয়েন্ট। ফলে দিনশেষে সূচক গিয়ে দাঁড়িয়েছে ৪৬০৮ পয়েন্টে। গত সাড়ে তিন মাসের মধ্যে যা সূচকের সর্বনিম্ন অবস্থান। এর আগে গত ৯ জুলাই সূচকের সর্বনিম্ন অবস্থান ছিল ৪৫৯৯ পয়েন্টে।

ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩১৭টি কোম্পানির  মধ্যে দিনশেষে দর বেড়েছে ৪৪টির, কমেছে ২৫০টির ও অপরিবর্তিত রয়েছে ২৩টির দর। দরপতনের পাশাপাশি লেনদেনের পরিমাণও কমেছে। দিনশেষে লেনদেন হয়েছে ৩১০ কোটি ৮৯ লাখ টাকা। আগের দিনের চেয়ে যা ৯৩ কোটি ৬০ লাখ টাকা কম।

লেনদেনের শীর্ষে রয়েছে লাফার্জ সুরমা সিমেন্ট, বিএসআরএম স্টিল, সাইফ পাওয়ারটেক, কেডিএস এক্সেসরিজ, বেক্সিমকো ফার্মা, স্কয়ার ফার্মা, বিএসআরএম লিমিটেড, গ্রামীণফোন, ইউনাইটেড এয়ার, সিভিও পেট্রোকেমিক্যাল। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সিএসসিএক্স ১৪৩.৭৮ পয়েন্ট কমে দিনশেষে ৮৫৬৭.৯৩ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হয়েছে ২৯ কোটি ৯৩ টাকা। লেনদেনে অংশ নেওয়া কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৩টির, কমেছে ১৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির দর।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর