শিরোনাম
বুধবার, ২৮ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

চট্টগ্রাম বিমানবন্দরের নিরাপত্তায় এপিবিএন মোতায়েন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরের নিরাপত্তায় এয়ারপোর্ট আর্মড পুলিশ (এপিবিএন) মোতায়েন করা হয়েছে। এতে দায়িত্বে থাকবেন প্রায় শতাধিক সদস্য। এর আগে যাত্রীবাহী বিমান ছিনতাই বা বিস্ফোরকসহ বিমানবন্দরে প্রবেশ করে নাশকতার আশঙ্কায় গতকাল এসব নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (প্রশাসন, অর্থ ও ট্রাফিক) একেএম শহীদুর রহমান। তবে পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্ব এপিবিএনের ওপর বলবৎ থাকবে বলেও জানান তিনি।

শাহ আমানত বিমানবন্দরে সব ধরনের দর্শনার্থীর প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। বিমানবন্দরে যাত্রী ও সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারী ছাড়া আরও কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। যাত্রীদের ব্যাগ তল্লাশি করে ভিতরে  ঢোকানো হচ্ছে। এ ছাড়া বিমানে ওঠার সময় বিশেষ সতর্কতা জারি করা হচ্ছে।

শাহ আমানতের সার্বিক নিরাপত্তা নিয়ে সকালে বিমানবন্দরে এপিবিএন, সিএমপি, সিভিল এভিয়েশন, সরকারি-বেসরকারি বিমানের অফিসার ও রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থার প্রতিনিধিদের এক  বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে নিরাপত্তার বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কী পরিমাণ এপিবিএন সদস্য মোতায়েন করা হবে, কয়টি টহল টিম থাকবে প্রভৃতি বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

সর্বশেষ খবর