বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

এতই সিকিউরিটি কনসার্ন থাকলে বিদেশিরা কীভাবে অবস্থান করছেন : আমু

নিজস্ব প্রতিবেদক

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, দেশে একটি অরাজক অবস্থা সৃষ্টির জন্য ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনকে কেন্দ্র করে যে ধরনের কার্যক্রম শুরু হয়েছিল, তা এখনো চলছে। বিক্ষিপ্ত ও বিচ্ছিন্নভাবে বিভিন্ন সময় তা সংঘটিত হচ্ছে। তিনি বলেন, ‘আগে যেমন আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এসব দমন করেছে, এখনো একইভাবে তারা দমন করছে।’ গতকাল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে শিল্পমন্ত্রী ও আইনশৃঙ্খলা-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভাপতি আমির হোসের আমুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভা শেষে তিনি এসব কথা বলেন। এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিল্পমন্ত্রী বলেন, বাংলাদেশে অবস্থানরত বিদেশিদের যদি সিকিউরিটি কনসার্ন এতই থাকে, তাহলে তারা কীভাবে এখানে অবস্থান করছেন?

আমির হাসেন আমু বলেন, তাভেলা হত্যা মামলায় গ্রেফতার একজন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। আরও তিনজন রিমান্ডে আছেন।

মন্ত্রী বলেন, হোসনি দালানের তাজিয়া মিছিলে বোমা হামলার ঘটনায় জিলানী নামে একজনকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার দেওয়া তথ্যমতো আরও তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। তিনি বলেন, গাবতলীতে এসআই ইব্রাহিম মোল্লা হত্যায় জড়িত থাকায় ঘটনাস্থল থেকে মাসুদ রানা নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। তার দেওয়া তথ্য অনুযায়ী পরে বগুড়া থেকে জামায়াত-শিবিরের চারজনকে গ্রেফতার করা হয়েছে।

আমু বলেন, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স দেখানোর সিদ্ধান্ত হয়েছে। আগামী ১ জানুয়ারি থেকে মাসব্যাপী মাদকবিরোধী অভিযান চলবে। ইতিমধ্যে পুলিশ, বিজিবি, কোস্টগার্ড এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সমন্বয়ে মাদক নির্মূলে অভিযানে গত ১৫ মাসে পাঁচ হাজার লোককে গ্রেফতার করা হয়েছে।

শিল্পমন্ত্রী জানান, চলতি বছর ছয় হাজার ১৭৬ জন রোহিঙ্গাকে ফেরত পাঠানো হয়েছে। আর রোহিঙ্গা আসা ঠেকাতে সীমান্তে ৪৮টি চৌকি বসানো হয়েছে। আগে ২০টি চৌকি ছিল।

বৈঠকে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, আইনমন্ত্রী আনিসুল হক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম উপস্থিত ছিলেন। এ ছাড়া পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ এবং আনসার ও ভিডিপি, বিজিবি, কোস্টগার্ড, এনএসআইর মহাপরিচালক এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিবরা বৈঠকে উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর