বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

মিশিগানে ‘বাংলা টাউন’ উদ্বোধন কাল

প্রতিদিন ডেস্ক

মিশিগানে ‘বাংলা টাউন’ উদ্বোধন কাল

মিশিগান অঙ্গরাজ্যে বাংলাটাউন -এনআরবি নিউজ

মিশিগান অঙ্গরাজ্যের ডেট্টয়েট-হ্যামট্রামিক শহরের কনান্ট এভিনিউয়ে অবস্থিত বাণিজ্যিক এলাকাকে ‘বাংলা টাউন’  হিসেবে ঘোষণা করল রাজ্য প্রশাসন। ৬ নভেম্বর শুক্রবার এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে স্টেট গভর্নর রিক স্নাইডার বাংলা টাউনের সাইন লাগাবেন। সাত বছর আগে এই এলাকায় একটি রাস্তার নামকরণ করা হয় ‘বাংলাদেশ এভিনিউ।’ এনআরবি নিউজ। ‘বাংলাদেশি আমেরিকান পাবলিক অ্যাফেয়ার্স কমিটি’র উদ্যোগে টানা দুই বছর এ চেষ্টা চালানো হয়। পাবলিক অ্যাফেয়ার্স কমিটির প্রেসিডেন্ট ড. সফিউল হাসান ও সাধারণ সম্পাদক সৈয়দ শাহেদুল হক জানিয়েছেন, গভর্নরের অফিস থেকে উদ্বোধনী অনুষ্ঠানে গভর্নর রিক স্নাইডারের উপস্থিতি নিশ্চিত করা হয়েছে। তারা উলে­খ করেন, বাংলা টাউন ঘোষণার মধ্য দিয়ে এ অঞ্চলে বসবাসরত প্রবাসীদের দীর্ঘদিনের প্রত্যাশার প্রতিফলন ঘটল।

পাবলিক অ্যাফেয়ার্স কমিটির ভাইস প্রেসিডেন্ট ও ডেট্টয়েট সিটির পদস্থ কর্মকর্তা কামাল রহমান সর্বস্তরের বাংলাদেশি-আমেরিকানদের বিশেষ করে ব্যবসায়ীদের বাংলা টাউনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, মিশিগান অঙ্গরাজ্যে বসবাসরত বাংলাদেশিদের সংখ্যা লাখ ছাড়িয়ে গেছে। বাংলাদেশি অধ্যুষিত হ্যামট্রামিক ও ডেট্টয়েট শহরে এ সংখ্যা হবে ৫০ হাজারের বেশি। হ্যামট্রামিক শহর এবং এর পার্শ্ববর্তী ডেট্টয়েট শহরকে কেন্দ্র করে গড়ে উঠেছে বিশাল কমিউনিটি। এ জনসংখ্যার বিভিন্ন চাহিদা মেটাতে এখানে গড়ে উঠেছে শত শত ব্যবসা প্রতিষ্ঠান। এগুলোর মধ্যে রয়েছে গ্রোসারি, রেস্তোরাঁ, ক্লিনিক, কাপড়ের দোকান, মানি ট্রান্সফার, ফার্মেসি, গাড়ির ওয়ার্কশপ, কার ডিলার, রিয়েল এস্টেট অফিস, ইন্স্যুরেন্স এজেন্সি, ল ফার্ম, ট্রাভেল এজেন্সি, ড্রাইভিং স্কুল ইত্যাদি।

সর্বশেষ খবর