শুক্রবার, ৬ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

ব্যবসা নয়, ওকালতিকে সেবা হিসেবে নিয়েছি

বাসেত মজুমদার

নিজস্ব প্রতিবেদক

ব্যবসা নয়, ওকালতিকে সেবা হিসেবে নিয়েছি

ওকালতিকে ব্যবসা হিসেবে নয় বরং মানুষের সেবা করার উপায় হিসেবে গ্রহণ করেছি বলে মন্তব্য করেছেন বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার। তিনি বলেন, আমার নেত্রী শেখ হাসিনাকেও বলেছি, আমি মানুষের সেবা করতে চাই। তিনি আমাকে সেই সুযোগ দিয়েছেন। গতকাল তাকে দেওয়া এক সংবর্ধনার জবাবে বাসেত মজুমদার এ কথা বলেন। সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে এর আয়োজন করে বাংলাদেশ মুক্তিযোদ্ধা আইনজীবী পরিষদ ও জাতীয় গণতান্ত্রিক লীগ। গরিবের আইনজীবী হিসেবে খ্যাত আবদুল বাসেত মজুমদার বলেন, জীবনের প্রথম যে মক্কেল পেয়েছি, তাকে আজও পাই। তার উত্তরাধিকারকে পাই। এটাই আমার আনন্দ। বার কাউন্সিলের চেয়ারম্যান ও অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, পরিমল চন্দ্র গুহ, গৌরাঙ্গ চন্দ্র কর, খন্দকার শামসুক্ষুল আলম দুদু, এস এম মনির, বশির আহমেদ, ন্যাপ (ভাসানী) চেয়ারম্যান মোসতাক আহমেদ ভাসানী প্রমুখ।

বাসেত মজুমদার বলেন, বার কাউন্সিলের এবারের নির্বাচন ছিল একটি অভূতপূর্ব ও ব্যতিক্রমী নির্বাচন। এই নির্বাচনে কমন শত্রুদের বিরুদ্ধেও লড়েছি। আবার আমাদের ইন্টারন্যাল শত্রুদের বিরুদ্ধেও লড়েছি। আমি আইনজীবীদের অধিকার প্রতিষ্ঠা করেছি। বাসেত মজুমদার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভবিষ্যতে আইনজীবীদের সমাবেশে বৃহত্তর পরিসরে সংবর্ধনা দেওয়া হবে বলে ঘোষণা দেন।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, বাসেত মজুমদারের ভিতরে কোনো অহংকার নেই। তিনি সাধারণ মানুষের আইনজীবী। সাধারণ আইনজীবীরাই তাকে সংবর্ধনা দিয়েছেন। এটাই তার জীবনের স্বার্থকতা।

 

সর্বশেষ খবর