শনিবার, ১৪ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

মানুষ কথা শুনতে চায় না কাজ দেখতে চায়

--------- ওবায়দুল কাদের

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের রাজনীতিতে এখন দুটি বিষয় খুব আশঙ্কাজনক। একটি হচ্ছে লাগাম ছাড়া জিহ্বা, আরেকটি দায়িত্বজ্ঞানহীন রাজনীতি। এ দুটিকে নিয়ন্ত্রণ করতে না পারলে আমরা বড় ধরনের দুর্যোগপূর্ণ অবস্থার দিকে ধাবিত হব। রাজনীতিবিদরা নিয়ন্ত্রণহীন কথাবার্তা বলছেন। কোন কথার কী ধরনের প্রতিক্রিয়া হতে পারে সেদিকে তাদের নজর নেই। গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে ঢাবি রাষ্ট্রবিজ্ঞান বিভাগের পুনর্মিলনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। রাষ্ট্রবিজ্ঞান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন এ পুনর্মিলনী, সাধারণ সভা ও গুণীজন সম্মাননার আয়োজন করে। এ সময় টিএসসি এলাকা বিভাগটির সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মিলনমেলায় পরিণত হয়। অনুষ্ঠানে বিভাগের চারজন সাবেক শিক্ষার্থীকে গুণীজন সম্মাননা দেওয়া হয়। তারা হলেন হুমায়ুন কবির, সোহেল আহমেদ চৌধুরী, অধ্যাপক মো. মোহাব্বত খান ও সৈয়দ মমতাজ শিরীন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অ্যাসোসিয়েশনের সভাপতি রেজাউল হক চৌধুরী মোশতাক।

ওবায়দুল কাদের বলেন, আমরা যত ভালো কথা বলছি সে তুলনায় ভালো কাজ করছি না। দেশের মানুষ ভালো কথা শুনতে শুনতে ক্লান্ত হয়ে গেছে। তারা আর কথা শুনতে চায় না, কাজ দেখতে চায়।

মন্ত্রী বলেন, আমরা নিজস্ব অর্থায়নে পদ্মার মতো একটি সেতু তৈরি করছি। কিন্তু আমাদের নিজেদের মধ্যকার যে সেতু দরকার তা তৈরি করতে পারছি না। রাজনীতিবিদদের মধ্যে অভিন্ন ইস্যুতে বিভক্তি রোধে সেতুবন্ধ দরকার। আজকের রাজনীতি একই জাতীয় ইস্যুতে বিভিন্ন ভাগে বিভাজিত হয়ে যাচ্ছে। সাম্প্রদায়িক বিদ্বেষ দিয়ে রাজনীতিকে বিষাক্ত করা হচ্ছে। দারিদ্র্য আর ধর্মীয় উগ্রবাদ বর্তমানে আমাদের জাতীয় বিপদ। অভিন্ন গৌরবকে রক্ষা এবং অভিন্ন শত্র“কে প্রতিহত করতে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

নিজেকে সর্বজনীন মন্ত্রী দাবি করে তিনি বলেন, যদিও আমি দলীয়ভাবে মনোনীত মন্ত্রী, আমি মনে করি আমি কোনো দলের মন্ত্রী নই, আমি সারা দেশের মন্ত্রী। কোনো মন্ত্রী কোনো নির্দিষ্ট দল বা এলাকার জন্য নন, তিনি সারা দেশের মন্ত্রী, জনগণের মন্ত্রী।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর