মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজ মওলানা ভাসানীর ৩৯তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক

আজ মওলানা ভাসানীর ৩৯তম মৃত্যুবার্ষিকী

আজ ১৭ নভেম্বর মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৩৯তম মৃত্যুবার্ষিকী। ১৯৭৬ সালের এই দিনে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন। এ উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদ অ্যাডভোকেট, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া পৃথক বাণী দিয়েছেন। বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন মরহুমের মাজারে পুষ্পমাল্য অর্পণসহ শ্রদ্ধা নিবেদন, প্রতিকৃতিতে পুষ্পস্তবক প্রদান এবং আলোচনা সভাসহ নানা কর্মসূচি গ্রহণ করেছে। দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। তাদের ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে- আজ সকাল ৯টায় টাঙ্গাইলের সন্তোষে মওলানা ভাসানীর মাজারে পুষ্পস্তবক অর্পণ ও জিয়ারত এবং কাল বুধবার বেলা ২টায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভা।

খালেদা জিয়ার বাণী : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, নব্য স্বৈরাচার ক্ষমতায় বসে আছে। দেশে আজ গণতন্ত্র নেই। মানবাধিকার, মৌলিক অধিকার ধুলায় লুণ্ঠিত। ভোটের অধিকার হরণকারী সরকার গায়ের জোরে অপশাসন বজায় রেখেছে। মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৩৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল এক বাণীতে তিনি এ মন্তব্য করেন।

বিএনপি চেয়ারপারসন বলেন, অশুভ শক্তির বিরুদ্ধে দৃঢ় অবস্থান নিতে মওলানা ভাসানীর প্রদর্শিত পথই দেশের মানুষকে শক্তি ও সাহস জোগাবে। এ ছাড়াও ভাসানী পরিষদ আজ সকাল ১০টায় সন্তোষের মরহুমের মাজারে শ্রদ্ধা নিবেদন, বেলা ১১টা থেকে ৫টা পর্যন্ত রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে আলোকচিত্র প্রদর্শনী এবং বিকাল ৪টায় শাহবাগ চত্বরে গণসমাবেশের আয়োজন করেছে। বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট বিএনএফ বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভার আয়োজন করেছে। বাংলাদেশ ন্যাশনালিস্ট আওয়ামী পার্টি (বাংলাদেশ ন্যাপ) রাজধানীর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে সকাল সাড়ে ১০টায় স্মরণসভার আয়োজন করেছে। এ ছাড়াও সংগঠনটির প্রেসিডিয়াম সদস্য গোলাম সারওয়ার খানের নেতৃত্বে জাতীয় পার্টি (জাফর) আজ বিকাল ৪টায় গুলশানের কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করেছে।

সর্বশেষ খবর