মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা
জাপানি নাগরিক হত্যা

হীরা ও বিপ্লবের জামিন ফের নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক, রংপুর

জাপানি নাগরিক হোশি কোনিও হত্যা মামলার আসামি হুমায়ুন কবীর হীরা ও বিএনপি নেতা রাশেদ উন নবী খান বিপ্লবের জামিন ফের নামঞ্জুর করেছেন রংপুরের একটি আদালত। গতকাল দুপুরে কড়া নিরাপত্তায় হীরা ও বিপ্লবকে জ্যেষ্ঠ বিচারিক হাকিমের আদালতে হাজির করা হয়। হীরার পক্ষে আইনজীবী বদরুল ইসলাম বিব্বু এবং বিপ্লবের পক্ষে আইনজীবী আফতাব উদ্দিন জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে। উভয়পক্ষের শুনানি শেষে আদালতের বিচারক শফিউল আলম জামিন আবেদন নামঞ্জুর করে হীরা ও বিপ্লবকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী জাহাঙ্গীর হোসেন তুহিন জানান, জাপানি নাগরিক হত্যা মামলাটি স্পর্শকাতর হওয়ায় আদালত উভয়পক্ষের শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে দুই আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। এদিকে আদালত রাশেদ উন নবী খান বিপ্লবের উন্নত চিকিৎসার ব্যবস্থা করার জন্য কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেন। একইসঙ্গে আগামী ৩০ নভেম্বর মামলার পরবর্তী দিন ধার্য করে আসামি হীরা ও বিপ্লবকে আবার আদালতে হাজির করতে বলেছেন বিচারক। এর আগে দুই দফায় বিপ্লবের এবং প্রথমবার হীরার জামিনের আবেদন করলে একই আদালত তা নামঞ্জুর করেন।

প্রসঙ্গত, গত ৩ অক্টোবর হোশি কোনিও বন্দুকধারীদের গুলিতে নিহত হওয়ার পর তার ব্যবসায়িক সহযোগী হুমায়ুন কবীর হীরা ও রংপুর মহানগর বিএনপির সদস্য বিপ্লবকে ওই মামলায় আসামি করা হয়। বিপ্লব ঢাকা মহানগর বিএনপি নেতা হাবীব উন নবী খান সোহেলের ছোট ভাই।

সর্বশেষ খবর