শিরোনাম
বুধবার, ১৮ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

মেডিকেলের প্রশ্ন ফাঁস রংপুরের তিন চিকিৎসক সাময়িক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, রংপুর

মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁস মামলার আসামি হয়ে কারাগারে যাওয়ায় রংপুরের তিন চিকিৎসককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তারা হলেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের অর্থো-সার্জারি বিভাগের সহকারী রেজিস্ট্রার ডা. জিল­ুর রহমান রনি, সার্জারি বিভাগের সহকারী রেজিস্ট্রার ডা. শরিফুল ইসলাম অন্তু ও সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মোস্তাফিজুর রহমান পাভেল। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব সৈয়দ মঞ্জুরুল ইসলাম স্বাক্ষরিত পত্রে বরখাস্তের বিষয়টি রবিবার রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালককে জানানো হয়। বিষয়টি নিশ্চিত করে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আনিছুর রহমান জানান, পত্রটি পাওয়ার পরের দিন তা সিভিল সার্জন ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালককে লিখিতভাবে অবহিত করা হয়েছে। প্রসঙ্গত, গত ২২ সেপ্টেম্বর রংপুর নগরীর ধাপ এলাকার দুটি কোচিং সেন্টারে অভিযান চালিয়ে তিন চিকিৎসকসহ সাতজনকে আটক করে র‌্যাব-১৩।

ডা. মোস্তাফিজুর রহমান পাভেল এ ওয়ান কোচিং সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক এবং ডা. জিল­ুর রহমান রনি ও ডা. শরিফুল ইসলাম অন্তু পরিচালক। আটক অন্যরা হলেন- এ ওয়ান কোচিং সেন্টারের শিক্ষক আতিকুর রহমান আদিল, জামিল উদ্দিন ও সাজরাতুল ইয়াক্কীন রানা এবং প্রাইমেট কোচিং সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক মঞ্জুর রহমান। তাদের ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে কোতোয়ালি থানায় পাঠায় র‌্যাব।

পরে রাজধানীর শেরেবাংলা নগর থানায় প্রশ্ন ফাঁসের একটি মামলায় গ্রেফতার দেখিয়ে তাদের ২৯ সেপ্টেম্বর ঢাকায় পাঠানো হয়। এদের মধ্যে অসুস্থতার কারণে ডা. শরিফুল ইসলাম অন্তুকে জামিন দেন আদালত। অন্যরা ঢাকা কেন্দ্রীয় কারাগারে আছেন।

সর্বশেষ খবর