বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

ফের ইতালীয় নাগরিক হত্যা চেষ্টায় বিএনপির উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক

দিনাজপুরে ইতালীয় নাগরিক ফাদার ডা. পিয়ারো পারোলারি সামিও ওপর দুর্বৃত্তদের হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে বিএনপি। গতকাল সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার‌্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন এ উদ্বেগ প্রকাশ করে বলেন, নতুন করে এই ধরনের হামলার ঘটনায় আবারও উৎকণ্ঠার সৃষ্টি হয়েছে। এ অবস্থায় দোষারোপের রাজনীতি না করে সরকারের উচিত প্রকৃত সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা। এসময় বিএনপি নেতা গোলাম আকবর খন্দকার, আবদুস সালাম আজাদ, আবদুল লতিফ জনি, শামীমুর রহমান শামীম, আসাদুল করিম শাহীন, শাম্মী আখতার, হেলেন জেরিন খান প্রমুখ উপস্থিত ছিলেন।

স্থানীয় সরকার নির্বাচন সম্পর্কে বিএনপির এই মুখপাত্র বলেন, এ নির্বাচনকে কেন্দ্র করে সরকার একধরনের অস্থিরতায় ভুগছে। সেজন্য বার বার নানা ধরনের পরিবর্তন এনে স্থানীয় সরকার ব্যবস্থা নিজেদের অনুক‚লে নেওয়ার অপচেষ্টায় প্রস্তাবিত আইনটি জগাখিচুরীতে পরিণত হয়েছে। স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোকে কব্জা করাই সরকারের উদ্দেশ্য। সে লক্ষ্যেই সমাজের মানসিক প্রস্তুতি ছাড়াই এবং নির্বাচন কমিশনের আজ্ঞাবাহী অবস্থায় রাজনৈতিক দলগুলোর সক্ষমতা অর্জনের পূর্বে দলীয় মনোনয়ন ও প্রতীকে স্থানীয় সরকার নির্বাচন করার সিদ্ধান্ত শেষমেশ হালে পানি পাচ্ছে না। দলীয় প্রতীকে নির্বাচনের সিদ্ধান্তের আগে বিএনপি আলোচনার আহ্বান জানালেও সরকার সেই পরামর্শ বিবেচনায় নেয়নি। জাতীয় নির্বাচনের দাবিকে পাশ কাটানো এবং পূর্বের মতো গায়ের জোরে মেয়র, চেয়ারম্যানের পদগুলো করায়ত্ত করে বিদেশিদের দেখানোর জন্য এই নির্বাচনের আয়োজন করা হচ্ছে।

 

সরকার স্থানীয় নির্বাচনের ফল নিজেদের পক্ষে নেওয়ার জন্য সারা  দেশে বিএনপির সম্ভাব্য প্রার্থী, নির্বাচনী এজেন্ট, কর্মীদের গ্রেফতার করছে বলেও অভিযোগ করেন ড. রিপন। তিনি বলেন, এতে কারাগারগুলোতে মানবিক বিপর্যয়ের পরিস্থিতি সৃষ্টি করতে যাচ্ছে। আমরা সরকারের এ ধরনের দমন-নিপীড়ন নীতির তীব্র প্রতিবাদ করছি।

সর্বশেষ খবর