বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

আওয়ামী লীগের আনন্দ মিছিল

নিজস্ব প্রতিবেদক

একাত্তরের মানবতাবিরোধী ও যুদ্ধাপরাধী জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসির রায় বহাল থাকায় আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন রাজধানীতে আনন্দ মিছিল করেছে। এর আগে গতকাল ভোর থেকেই আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি রাজধানীর পল্টন, গুলিস্তান, মতিঝিল, যাত্রাবাড়ী, ফার্মগেট, মিরপুর, মহাখালী, রামপুরাসহ বিভিন্ন স্থানে সতর্ক অবস্থানে ছিল আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

বেলা সাড়ে ১১টায় ফাঁসির রায় পুনর্বিবেচনার জন্য করা রিভিউ আবেদন উচ্চ আদালত খারিজ করে ফাঁসি বহাল রাখলে বিভিন্ন স্থানে আনন্দ মিছিল করে ক্ষমতাসীন দল ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। গুলিস্তানে মহানগর আওয়ামী লীগের মিছিলে নেতৃত্ব দেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। মোল্লা মো. আবু কাওছার ও পঙ্কজ দেবনাথের নেতৃত্বে স্বেচ্ছাসেবক লীগ এবং বায়েজিত আহমেদ খান ও সাব্বির আহমেদের নেতৃত্বে মহানগর দক্ষিণ ছাত্রলীগ আনন্দ মিছিল বের করে। এ ছাড়াও ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ, কৃষক লীগসহ আওয়ামী লীগের বিভিন্ন সংগঠন আনন্দ মিছিল ও সমাবেশ করে। রায় ঘোষণার পরই রাজধানীর ফার্মগেট এলাকায় আনন্দ মিছিল ও সমাবেশ করে ঢাকা মহানগর উত্তর যুবলীগ। মাইনুল হোসেন নিখিলের সভাপতিত্বে ও ইসমাইল হোসেনের পরিচালনায় এতে বক্তব্য দেন কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মুজিবুর রহমান চৌধুরী, আনোয়ার হোসেন প্রমুখ।

শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে ওলামা লীগের দোয়া : রায় ঘোষণার পর আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেছে ওলামা লীগ (একাংশ)। বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের তৃতীয় তলায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ওলামা লীগের সভাপতি আল্লামা ইলিয়াস হোসাইন বিন হেলালী। এ সময় সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। সংগঠনের নেতারা বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দীর্ঘদিন বেঁচে থাকলে সব যুদ্ধাপরাধীর বিচার সম্পন্ন হবে, দেশ কলঙ্কমুক্ত হবে। 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর