শিরোনাম
মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

ব্যবসায়ীকে গুলি করে ৬০ ভরি সোনা লুট

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফের হ্নীলার চৌধুরীপাড়া সেতু এলাকায় গতকাল রাতে এক ব্যবসায়ীকে গুলি করে প্রায় ৬০ ভরি সোনা ও ২০ হাজার টাকা দুর্বৃত্তরা লুট করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় ওই ব্যবসায়ীকে বাঁচাতে এলে আরেকজনকেও দুর্বৃত্তরা গুলি করে। গুলিবিদ্ধ দুজনকে আশঙ্কাজনক অবস্থায় প্রথমে কক্সবাজার সদর হাসপাতাল ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। গুলিবিদ্ধ দুজন হলেন টেকনাফ উপজেলা মানবাধিকার কমিশনের সহসভাপতি মং থোই হ্লা (৪৫) ও নাটমোরাপাড়ার নূর হোসেন (৪০)। আহত মং থোই হ্লা দাবি করেছেন, উপজেলার হ্নীলা স্টেশনের সিকদার প্লাজায় তার স্বর্ণালঙ্কারের দোকান আছে। গতকাল রাত সাড়ে ৭টার দিকে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে একটি ব্যাগে প্রায় ৬০ ভরি সোনা ও ২০ হাজার টাকাসহ মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন।

তিনি  টেকনাফ-কক্সবাজার সড়কের চৌধুরীপাড়া সেতু এলাকায় পৌঁছালে ৫-৬ জন দুর্বৃত্ত তার পথরোধ করে। তারা মংয়ের কাঁধে থাকা ব্যাগটি ধরে টান দেয়। মং এতে বাধা দিলে দুর্বৃত্তরা তার বাম পায়ের ঊরুতে গুলি ও পিঠে ধারালো ছুরি দিয়ে আঘাত করে সোনা ভর্তি ব্যাগ ও টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। এ সময় মংয়ের চিৎকার ও গুলির শব্দ শুনে পার্শ্ববর্তী খামারের ম্যানেজার নূর হোসেন এগিয়ে এলে তাকেও লক্ষ্য করে গুলি ছুড়ে দুর্বৃত্তরা। পরে স্থানীয় লোকজন গুলিবিদ্ধ অবস্থায় দুজনকে উদ্ধার করে প্রথমে হ্নীলা উপস্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদের উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন।

হ্নীলা উপস্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক শংকর চন্দ্র দেবনাথ বলেন, গুলিবিদ্ধ দুজনের অবস্থা আশঙ্কাজনক। মং থোই হ্লায়ের বাম পায়ে গুলি ও পিঠে ছুরি এবং নূর হোসেনের মাথা, পা ও গালে গুলি লেগেছে।

টেকনাফ মডেল থানার ওসি. মো. আতাউর রহমান খন্দকার বলেন, ঘটনার খবর পেয়ে তিনিসহ এক দল পুলিশ ঘটনাস্থলে যান। ঘটনার সঙ্গে জড়িতদের আটক করার জন্য অভিযান চলছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর