শিরোনাম
মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা
বিশেষ অভিযান

জামায়াত-বিএনপির আরও ১৫৩ জন গ্রেফতার

প্রতিদিন ডেস্ক

নাশকতা ও সন্ত্রাসবিরোধী বিশেষ অভিযানে পুলিশ ও যৌথ বাহিনী গতকাল সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্নস্থান থেকে জামায়াত-বিএনপির নেতা-কর্মীসহ আরও ১৫৩ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের মধ্যে চট্টগ্রামে ৫৫, চাঁপাইনবাবগঞ্জে ২২, সিরাজগঞ্জে ২১, সাতক্ষীরায় ২৯, নারায়ণগঞ্জে ২, চাঁদপুরে ১, নাটোরে ২ এবং ঝিনাইদহে ২১ জন রয়েছেন। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

চট্টগ্রাম : বিভিন্ন উপজেলায় বিশেষ অভিযান চালিয়ে জামায়াতের এক কর্মীসহ ৫৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় ৬৬০ পিস ইয়াবা ও ৩১ লিটার চোলাই মদ উদ্ধার করা হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ নাইমুল হাছান জানিয়েছেন, সীতাকুণ্ডু থেকে জামায়াতের এক কর্মীকে গ্রেফতার করা ছাড়াও চন্দনাইশ ও সাতকানিয়া থেকে ৬৬০ পিস ইয়াবা ও ৩১ লিটার চোলাই মদ উদ্ধার করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ : জামায়াত-বিএনপির আরও ২১ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে ১৭ জন ওয়ারেন্টের এবং ১২ জন নিয়মিত মামলার আসামি। এ ছাড়া একটি চাঁদাবাজির মামলায় শিবগঞ্জ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বিএনপি নেত্রী সায়েমা খাতুনকে গ্রেফতার করেছে পুলিশ।

শিবগঞ্জ থানার ওসি এম এম ময়নুল ইসলাম জানান, তার বিরুদ্ধে চাঁদাবাজির মামলা রয়েছে এবং ওই মামলায় তিনি পলাতক ছিলেন।

সিরাজগঞ্জ : উল্লাপাড়ায় র‌্যাব-বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে জামায়াত-বিএনপির ২১ নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে সাতজন বিএনপি ও ১৪ জন জামায়াতের নেতা-কর্মী। উল্লাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেওয়ান কৌশিক আহম্মেদ জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে নাশকতা ও পুলিশের কাজে বাধা প্রদানের অভিযোগে একাধিক মামলা রয়েছে।

সাতক্ষীরা : জামায়াত ও বিএনপির আরও ১২ কর্মীসহ ২৭ জনকে গ্রেফতার করেছে যৌথ বাহিনী। জেলার আটটি থানায় বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এদের মধ্যে ১৭ জন নিয়মিত মামলার আসামি।

নারায়ণগঞ্জ : ফতুল্লা থেকে জামায়াতের দুই কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এসআই সিদ্দিক জানান, নাশকতা সৃষ্টির আশঙ্কায় তাদের গ্রেফতার করা হয়েছে।

চাঁদপুর : হাজীগঞ্জ থানার পুলিশ আল-কাউসার ক্যাডেট মাদ্রাসার প্রধান শিক্ষক গোলাম ফারুক ইয়াহিয়া (৪৩) ও বলিয়া গ্রামের জামায়াত কর্মী জাকির হোসেনকে গ্রেফতার করেছে।

নাটোর : পুলিশ লালপুর থানা জামায়াতের আমীর আবদুল ওয়াহাব ও গোপালপুর বিএনপির সাধারণ সম্পাদক মেয়র প্রার্থী নজরুল ইসলাম মোলামকে তাদের নিজ নিজ বাড়ি থেকে গ্রেফতার করেছে।

ঝিনাইদহ : ছয়টি উপজেলার বিভিন্ন স্থানে পুলিশ অভিযান চালিয়ে বিএনপি ও জামায়াত-শিবিরের ২১ নেতা-কর্মীকে গ্রেফতার করেছে। এর মধ্যে ঝিনাইদহ সদরে ১১ জন, শৈলকুপায় তিনজন, কালীগঞ্জ, হরিণাকুণ্ডু ও মহেশপুর ও কোটচাঁদপুর উপজেলায় চারজন রয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর