শিরোনাম
মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

টঙ্গীতে জোড় ইজতেমার আখেরি মোনাজাত আজ

টঙ্গী প্রতিনিধি

টঙ্গীর তুরাগ নদের তীরে তাবলিগ জামাতের জোড় ইজতেমার আজ আখেরি মোনাজাত। দিলি­র মুরব্বি মাওলানা মো. ইব্রাহীম জোড় ইজতেমার আখেরি মোনাজাত পরিচালনা করার কথা রয়েছে। জোহরের নামাজের পূর্বে যে কোনো সময় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে পাঁচ দিনব্যাপী এই জোড় ইজতেমা। প্রতিবছর বিশ্ব ইজতেমার পূর্বে এই জোড় ইজতেমা অনুষ্ঠিত হয়ে আসছে। এবার আগামী ৮ জানুয়ারি শুরু হয়ে ১০ জানুয়ারি প্রথমপর্ব ও ১৫ জানুয়ারি শুরু হয়ে ১৭ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে ২০১৬ সালের দুই পর্বের বিশ্ব ইজতেমা।

শীর্ষ মুরব্বিদের গুরুত্বপূর্ণ বয়ান ও মুসলি­দের জিকির আজকারের মধ্য দিয়ে গতকাল জোড় ইজতেমার চতুর্থ দিন অতিবাহিত হয়েছে। কালিমা, নামাজ, ইলম ও জিকির, ইকরামুল মুসলিমিন, তাসবিহে নিয়ত ও তাবলিগের ৬ উসুলের (মৌলিক বিষয়ে) ওপর গতকাল বাদ ফজর গুরুত্বপূর্ণ বয়ান করেন ভারতের মাওলানা মো. ইসমাইল। বয়ান বাংলায় অনুবাদ করেন বাংলাদেশের মাওলানা মো. সায়াদ।

টঙ্গী থানার ওসি ফিরোজ তালুকদার বলেন, ‘প্রশাসনের আন্তরিক তৎপরতায় এবার জোড় ইজতেমায় কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আখেরি মোনাজাতে র‌্যাব, পুলিশ ও সাদা পোশাকের গোয়েন্দা সংস্থার সদস্যরা ইজতেমা ময়দানে কড়া নজরদারি রাখবেন।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর