বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

দেশে আইএস থাকলে বিপদ আছে

- আবুল কাসেম ফজলুল হক

নিজস্ব প্রতিবেদক

জঙ্গি গোষ্ঠী আইএস যদি থেকে থাকে তবে তা বিপদের কারণ। কিন্তু আবার আইএস আছে বললে সহযোগিতার নামে যুক্তরাষ্ট্র ও ন্যাটো বাংলাদেশে ঢুকে পড়তে পারে। তাই খোলামেলা পরিবেশে আইএসের অস্তিত্ব নিয়ে কিছু না বলার পরামর্শ দিয়েছেন অধ্যাপক আবুল কাসেম ফজলুল হক।

গতকাল  জাতীয় প্রেসক্লাবে কমরেড নুরুল হক মেহেদীর স্মরণ সভায় তিনি এ পরামর্শ দেন। সভার আয়োজন করে কমরেড নূরুল হক মেহেদী শোকসভা জাতীয় কমিটি।

সভার প্রধান অতিথি আবুল কাসেম ফজলুল হক বলেন, আইএস থাকলে আমাদের বিপদ আছে। আইএস আছে এটা খোলামেলা পরিবেশে আমাদের বলাও উচিত নয়। তাহলে মার্কিন যুক্তরাষ্ট্র ও ন্যাটো বাহিনী সহযোগিতার নামে আমাদের দেশে ঢুকে পড়তে পারে।

জঙ্গিবাদ প্রশ্নে সরকারের সমালোচনা করে তিনি বলেন, আজ আমাদের সরকার বারবার প্রমাণ করার চেষ্টা করছেন দেশে আইএস নেই। কিন্তু আওয়ামী লীগ  যখন বিরোধী দলে ছিলেন, তখন বলতেন দেশে জঙ্গি আছে, তালেবানে ভরে গেছে।

তিনি বলেন, আজ মধ্যপ্রচ্যের দিকে তাকালেই দেখা যায়, সেখানে জাতীয়তাবাদী চেতনা নিয়ে জঙ্গিবাদ তৈরি হচ্ছে। ওইসব দেশে ধর্ম বেশি প্রাধান্য পায়। তাই ধর্মভিত্তিক মৌলবাদী ও জঙ্গি তৈরি হচ্ছে। নির্বোধের মত বিভ্রান্ত মন নিয়ে অনেকই ধর্ম বিশ্বাসে জঙ্গিবাদী সংগঠনে যুক্ত হচ্ছে, আত্মপ্রকাশ করছে। 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর