শনিবার, ২৮ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজ বিএফইউজে নির্বাচন

নিজস্ব প্রতিবেদক

আজ বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের নির্বাহী পরিষদের দ্বি-বার্ষিক নির্বাচনে ভোটগ্রহণ করা হবে। জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ভোটগ্রহণ চলবে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান আবু তাহের (বাংলাদেশ প্রতিদিন) জানান, নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ঢাকায় ভোট গণনা করা হবে ইলেক্ট্রনিক মেশিনে। অন্যান্য কেন্দ্রে গণনা করা হবে হাতে। মধ্য রাতের আগেই চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে বলে তিনি আশা প্রকাশ করেন। এ নির্বাচনে জলিল-কামাল পরিষদ, আলতাফ মাহমুদ ও মোল্লা জালাল পরিষদ এবং প্যানেলের বাইরে মহাসচিব পদে ওমর ফারুক ও ঢাকায় যুগ্ম-মহাসচিব পদে আবদুল মজিদ ও সদস্য পদে একজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে সভাপতি পদে আবদুল জলিল ভূঁইয়া ও আলতাফ মাহমুদ প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মহাসচিব পদে তিনজন প্রার্থী যথাক্রমে ওমর ফারুক (বাসস) ও খায়রুজ্জামান কামাল (বাসস), মোল্লা জালাল (এনএনবি), কোষাধ্যক্ষ পদে আতাউর রহমান (বাসস) ও মধুসূদন মণ্ডল (বাসস) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দেশব্যাপী মোট ৩ হাজার ২৬৩ জন ভোটার বিএফইউজের দুই বছর মেয়াদি নির্বাহী পরিষদকে নির্বাচিত করবেন। ঢাকা বিভাগে সহ-সভাপতি পদে নাসিমুন আরা হক মিনু (সংবাদ) ও জাফর ওয়াজেদ (জনকণ্ঠ), যুগ্ম-মহাসচিব পদে রফিকুল ইসলাম সবুজ (সকালের খবর), অমিয় ঘটক পুলক (ডেইলি অবজারভার) ও আবদুল মজিদ (বৈশাখী টেলিভিশন) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিএফইউজের নির্বাহী পরিষদের চার সদস্য পদের জন্য প্রার্থী হয়েছেন : মফিদা আকবর ও জাকিরুল ইসলাম (ইত্তেফাক), স্বপন দাস গুপ্ত (বর্তমান), শফিউদ্দিন আহমদ বিটু (নয়া দিগন্ত), মজুমদার জুয়েল (একুশে টিভি), সৈয়দ ইশতিয়াক রেজা (একাত্তর টিভি), কাজী গোলাম আলাউদ্দিন (বাসস) ও আনোয়ারুল করিম রাজু (আমাদের অর্থনীতি) ও আবদুল খালেক লাভলু  (আওয়ার বাংলাদেশ)।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর