সোমবার, ৭ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

জাপানি নারী খুন : প্রধান আসামি জাকির বেনাপোলে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

ঢাকার উত্তরায় জাপানি নারী হিরোয়ি মিয়েতা খুনের প্রধান আসামি জাকির পাটোয়ারী রতনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সকাল সাড়ে ৬টার দিকে বেনাপোল সীমান্ত থেকে তাকে গ্রেফতার করা হয়। বেলা ২টার দিকে তাকে ঢাকায় আনা হয়েছে। হত্যাকাণ্ডের ব্যাপারে তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জাকিরকে আজ আদালতে হাজির করা হতে পারে বলে জানিয়েছেন মামলার তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তারা। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান গতকাল সাংবাদিকদের জানান, জাকিরকে বেনাপোল সীমান্তবর্তী এলাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, হিরোয়ি মিয়েতার ব্যবসায়িক অংশীদার ছিলেন জাকির। ব্যবসায়িক দ্বন্দ্বের কারণেই তাকে হত্যার পরিকল্পনা করেন তিনি। দুজন (তাভেলা সিজার ও কুনিও হোশি) বিদেশি নাগরিক হত্যার তদন্ত নিয়ে যখন আইনশৃঙ্খলা বাহিনী ব্যস্ত, সে সময়ে বিশেষ সুবিধা নিতে রতন জাপানি নারীকে হত্যা করে। ওই সময় এ খুনের ঘটনাটিও ভিন্ন খাতে নেওয়ার চেষ্টা চালিয়েছিলেন জাকির। তবে বিষয়টি টের পেয়ে দ্রুত মূল ঘটনা উদ্ঘাটন করতে সক্ষম হন তদন্ত সংশ্লিষ্টরা।

তদন্ত সংশ্লিষ্টরা জানান, সিটি হোমসের কর্মকর্তা ও বর্ডারদের কাছে পাওয়া তথ্যে জাপানি নারীর খুনিদের নাম জানা যায়। এতে প্রধান অভিযুক্ত হিসেবে নাম আসে জাকিরের। ঘটনার পর তিনি পালিয়ে গেলেও পাঁচ আসামি মারুফুল ইসলাম, রাশেদুল হক বাপ্পী, ফখরুল ইসলাম, জাহাঙ্গীর ও ডা. বিমল চন্দ্র শীলকে গ্রেফতার করা হয়। তাদের রিমান্ডে এনে ব্যাপক জিজ্ঞাসাবাদের মুখের জাকিরের জড়িত থাকার বিষয়ে নিশ্চিত হয়।

উত্তরা পূর্ব থানার ওসি আবু বকর মিয়া জানান, জাপানি নারী হত্যা মামলার এক নম্বর আসামি জাকিরকে বেনাপোল থেকে গ্রেফতার করা হয়েছে। আজ তাকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবদের জন্য রিমান্ডের আবেদন করা হবে।

প্রসঙ্গত, হিরোয়ি মিয়েতা উত্তরা ৬ নম্বর সেক্টরে ১৩/বি নম্বর সড়কের ৮ নম্বর হোল্ডিংয়ে সিটি হোমস নামে একটি ডরমেটরিতে থাকতেন। গত ২৬ অক্টোবর থেকে তার মোবাইল ফোন বন্ধ পেয়ে পরিবারের সদস্যরা ঢাকাস্থ জাপান দূতাবাসকে অবগত করে। ১৯ নভেম্বর উত্তরা পূর্ব থানায় হিরোয়ি নিখোঁজ থাকার বিষয়ে জিডি করা হয়। জাপানি নারী খুন হয়েছে বলে পুলিশ জানতে পারলে ২২ নভেম্বর উত্তরা পূর্ব থানার পরিদর্শক (অপারেশন) মিজানুর রহমান বাদী হয়ে একটি মামলা করেন। ওই মামলায় জাকির পাটোয়ারী রতনসহ ৬ জনকে আসামি করা হয়।

সর্বশেষ খবর