সোমবার, ৭ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

বুয়েট ছাত্রলীগের হামলার শিকার সাধারণ শিক্ষার্থী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে ছাত্রলীগের হামলার শিকার হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী। এ ছাড়া ওই অনুষ্ঠানে যোগ দিতে আসা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের আরও কয়েকজন শিক্ষার্থী ছাত্রলীগের লাঞ্ছনার শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ কনকের নেতৃত্বে তাদের মারধর ও লাঞ্ছিত করা হয়। গতকাল দুপুরে বুয়েট মিলনায়তনের সামনে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগীরা জানান, সুইডেন দূতাবাসের উদ্যোগে আয়োজিত একটি কুইজ প্রতিযোগিতায় যোগ দিতে এসেছিলেন দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী। অনুষ্ঠানটি আয়োজনে সহযোগিতা করেছে বুয়েট। গতকাল দুপুর দেড়টা পর্যন্ত অনুষ্ঠানে রেজিস্ট্রেশন করার সময় ছিল।

কিন্তু সকাল থেকে রেজিস্ট্রেশন করতে আসা শিক্ষার্থীদের নতুন করে রেজিস্ট্রেশন করা হবে না বলে জানানো হয়। এতে চরম ভোগান্তিতে পড়েন তারা। পরে শিক্ষার্থীরা অনুষ্ঠানের দায়িত্বে থাকা বুয়েটের সহকারী অধ্যাপক মহিউদ্দিন সামাদের কাছে ক্ষোভ প্রকাশ করেন এবং এ ঘটনার প্রতিবাদ জানান। এ সময় বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক কনকের নেতৃত্বে ১০-১৫ ছাত্রলীগ নেতা ঢাবির মাইক্রোবায়োলজি বিভাগের শিক্ষার্থী রাকিব হাসান ও জহুরুল হক হলের শিক্ষার্থী বায়েজিদ মিয়াকে মারধর করেন। এ সময় তারা ধাক্কা দিয়ে বাইরের শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বের করে দেন। মারধরের শিকার বায়েজিদের অভিযোগ, শিক্ষক মহিউদ্দিন সামাদের প্রত্যক্ষ ইন্ধনে এ হামলা চালানো হয়েছে। তিনিই ছাত্রলীগ নেতাদের ঘটনাস্থলে ডেকে আনেন। তবে এ অভিযোগ অস্বীকার করেন শিক্ষক সামাদ।

সাধারণ শিক্ষার্থীদের মারধরের অভিযোগের বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগ সাধারণ সম্পাদক কনক বলেন, বাইরের কিছু শিক্ষার্থী অনুষ্ঠানে ঝামেলা করায় তাদের সঙ্গে ধাক্কাধাক্কি হয়েছে। এ রকম অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে সবাই করে। তাতে কিছু যায় আসে না। আমি অনেক দিন ধরে এগুলো ফেস করে আসছি।

সর্বশেষ খবর