রবিবার, ১৩ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

নীলনকশার নির্বাচনে যাচ্ছি : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আসন্ন পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের ভরাডুবি হবে জেনেই বিএনপির নেতা-কর্মীদের ওপর দমন-পীড়ন চালাচ্ছে সরকার। তিনি বলেন, এর আগে যে সিটি নির্বাচন হয়েছে সে নির্বাচনে গণতন্ত্রের লেশমাত্র ছিল না। এখনো আমরা একটা নীলনকশার নির্বাচনে যাচ্ছি। কারণ একটাই, দেশের মানুষের গণতন্ত্রের অধিকার ফিরিয়ে আনতে হবে। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ইঞ্জিনিয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (অ্যাব) আয়োজিত ‘পৌরসভা নির্বাচন ২০১৫ ও বাংলাদেশে গণতন্ত্রের ভবিষ্যৎ’ শীর্ষক আলোচনা সভায় এ কথা বলেন তিনি। সভায় সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার আ ন হ আক্তার হোসেন।

 সভাপতিত্বে সভায় বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য শামসুজ্জামান দুদু, অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান, অধ্যাপক নুরুল আমিন ব্যাপারি প্রমুখ।

মির্জা ফখরুল বলেন, পৌর নির্বাচনের ইশতেহার ঘোষণা করার পরও সারা দেশে বিএনপির ১০ হাজার নেতা-কর্মীকে আটক করা হয়েছে। তিনি বলেন, দেশে গণতন্ত্রই নেই, আবার এর ভবিষ্যৎ কী হতে পারে? যা আছে তা গণতন্ত্রের ফ্যাসাদ। সরকারের একদলীয় শাসন চলছে, মুক্তচিন্তা নেই। জীবন রক্ষার নিরাপত্তাটুকুও নেই। তিনি বলেন, তামাশা ও কারচুপির নির্বাচন জেনেও গণতান্ত্রিক ব্যবস্থায় নির্বাচন ছাড়া বিকল্প কোনো পথ না থাকায় বিএনপি পৌর নির্বাচনে অংশ নিয়েছে।

সর্বশেষ খবর