শিরোনাম
সোমবার, ২৮ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

থানা হাজতে আসামি নির্যাতনের বিরুদ্ধে আদালতে আবেদন

নিজস্ব প্রতিবেদক

থানা হাজতে লিটন সিকদার নামে এক আসামিকে শারীরিক নির্যাতন করায় রাজধানীর বাড্ডা থানার ওসি এম এ জলিল এবং এসআই জামাল হোসেনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য গতকাল ঢাকা মহানগর আদালতে আবেদন করা হয়। মহানগর হাকিম মাহবুবুর রহমান আবেদনে শুনানির জন্য ৪ জানুয়ারি দিন ধার্য করেছেন। এ বিষয়ে আবেদনকারীর আইনজীবী আবদুল্লাহ আল মনসুর রিপন ও মাহবুব হাসান রানা জানান, আবেদনে অভিযোগ করা হয়েছে যে, বাড্ডার বাসিন্দা ও স্থানীয় যুাবলীগ নেতা লিটন সিকদারকে ২১ ডিসেম্বর গ্রেফতার করে পুলিশ। পরে পুলিশ এক লাখ টাকা ঘুষ দাবি করলে আসামির স্বজনরা ঘুষের টাকা দিতে অপারগতা প্রকাশ করেন। এরপরে বাড্ডা থানায় নেওয়া হলে অফিসার ইনচার্জ (ওসি) এম এ জালিলের নির্দেশে সাব ইন্সপেক্টর (এসআই) জামাল হোসেন আসামির শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করে গুরুতর জখম করে।

পরে বাড্ডা থানার একটি পুরনো হত্যা মামলার সন্ধিগ্ধ আসামি হিসেবে গ্রেফতার দেখিয়ে লিটনকে আদালতে চালান দিয়ে রিমান্ডে নেওয়ার আবেদন করে।

আইনজীবীরা জানান, আসামির শরীরের জখম বিষয়টি আদালতের নজরে আনা হলে হাকিম আসামির চিকিত্সার জন্য জেল কর্তৃপক্ষকে নির্দেশ দেন। এসআই জামাল হোসেনের উপস্থিতিতে আসামির রিমান্ডের বিষয়ে শুনানির জন্য দিন ধার্য করেন।

সর্বশেষ খবর