বুধবার, ৩০ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

পৌর নির্বাচনে প্রহসন হলে পরিণতি ভয়াবহ --- খন্দকার মাহবুব

নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেছেন, জাতীয় নির্বাচনের মতো পৌর নির্বাচনও যদি প্রহসনের নির্বাচনে পরিণত হয় তাহলে সরকারের পরিণতি হবে অত্যন্ত ভয়াবহ। নির্বাচনে কোনো ভোট কারচুপির আশ্রয় নেবেন না, তাহলে জনগণকে সঙ্গে নিয়ে তা প্রতিহত করা হবে। গণতন্ত্রের নামে কোনো স্বৈরশাসনকে মেনে নেব না।

গতকাল সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গণে এক মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ২০১৩ সালের ২৯ ডিসেম্বর মার্চ ফর ডেমোক্রেসি কর্মসূচি চলাকালে সুপ্রিমকোর্টের আইনজীবীদের ওপর বহিরাগতদের হামলার দুই বছর পূর্তিতে এই কর্মসূচির আয়োজন করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

মাহবুব বলেন, ২০১৩ সালের ২৯ ডিসেম্বর বাংলাদেশের ইতিহাসে একটি কলঙ্কিত দিন। সেদিন মার্চ ফর ডেমোক্রেসি কর্মসূচি চলার সময় সুপ্রিমকোর্ট প্রাঙ্গণ থেকে বাইরে গিয়ে মিছিল করতে চেয়েছিলাম। কিন্তু আমাদেরকে সুপ্রিমকোর্টের বাইরে যেতে দেওয়া হয়নি। পুলিশ মেইন গেট বন্ধ করে দিয়েছিল। আমাদের ওপর সাউন্ট গ্রেনেট নিক্ষেপ করা হয়েছিল। সেদিন আমাদের নারী ও পুরুষ আইনজীবীরা ক্ষতবিক্ষত হয়েছিল। আওয়ামী লীগের বহিরাগত সন্ত্রাসীরা আমাদের ওপর হামলা করেছিল। এসব সন্ত্রাসীর হাত থেকে দেশ এবং গণতন্ত্র পুনরুদ্ধার ছাড়া আইনজীবীরা ঘরে ফিরে যাবেন না। মানববন্ধনে গণতন্ত্র পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার শপথ নেন আইনজীবীরা। মানববন্ধন কর্মসূচিতে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খাকন, সানাউল্লাহ মিয়া, গাজী কামরুল ইসলাম সজল, মির্জা আল মাহমুদ, রফিকুল হক রাজা, শরীফ ইউ আহমেদ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর