রবিবার, ৩ জানুয়ারি, ২০১৬ ০০:০০ টা

ধর্মকে অমান্য করেই সন্ত্রাসী কর্মকাণ্ড চালানো হচ্ছে

—ড. এমাজউদ্দীন আহমদ

নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ বলেছেন, ধর্মকে অমান্য করেই ইসলামের নামে সন্ত্রাসী কর্মকাণ্ড চালানো হচ্ছে, যা মহানবী (সা.)-এর আদর্শের বিরুদ্ধে। একটি নৈতিকতাসম্পন্ন ও পরিশীলিত জাতি গঠন করতে হলে জ্ঞান-বিজ্ঞানের শিক্ষার সঙ্গে ইসলামী শিক্ষার সমন্বয় করা প্রয়োজন। ইসলামী শিক্ষা ছাড়া জ্ঞান কখনই সম্পূর্ণ হতে পারে না। বিশ্বে শান্তি আনতে হলে অবশ্যই আমাদের ইসলামের কাছে ফিরে যেতে হবে। ‘সন্ত্রাস দমন ও শান্তি প্রতিষ্ঠায় মহানবী (সা.)-এর জীবনাদর্শ’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এমাজউদ্দীন আহমদ বলেন, ইউরোপ একসময় অন্ধকারে ছিল। ইসলাম আসার পরই তারা সভ্য হয়েছে। এখন যারা ইসলাম ও মুসলমানবিহীন বিশ্বের কথা বলেন তারা বোকার স্বর্গে বাস করছেন।

 

খেলাফত মজলিস ঢাকা মহানগরী গতকাল জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এ সেমিনারের আয়োজন করে। এতে প্রধান আলোচক ছিলেন খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। মূল প্রবন্ধ উপস্থাপন করেন মাদ্রাসায়ে দারুর রাশাদের শিক্ষাসচিব মাওলানা লিয়াকত আলী। খেলাফত মজলিস ঢাকা মহানগরী সভাপতি শেখ গোলাম আসগরের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন সংগঠনের কেন্দ্রীয় নায়েবে আমির মাওলানা সৈয়দ মজিবুর রহমান, কেন্দ্রীয় নেতা মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন, অধ্যাপক মাওলানা আজিজুল হক প্রমুখ।

সর্বশেষ খবর