রবিবার, ৭ ফেব্রুয়ারি, ২০১৬ ০০:০০ টা

দেশ আজ দুঃশাসনের প্রতিচ্ছবি : হাফিজ

নিজস্ব প্রতিবেদক

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর হাফিজউদ্দিন আহমেদ (অব.) বীরবিক্রম বলেছেন, আজকের বাংলাদেশ দুঃশাসনের প্রতিচ্ছবি। দেশ এখন পুলিশ স্টেট। সাম্প্রতিককালে চায়ের দোকানদার বাবুল মিয়া যেভাবে পুলিশের হাতে নিহত হয়েছেন, তা অত্যন্ত দুঃখজনক। কোথায় দেশের সুশীল সমাজ? তাদের কোনো প্রতিবাদ দেখি না। তিনি বলেন, বর্তমান সরকার পদত্যাগ না করলে শিগগিরই বাংলাদেশের অবস্থা হবে কাশ্মীর, ইরাক, আফগানিস্তান ও সিরিয়ার মতো। গতকাল দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক সেমিনারে তিনি এ মন্তব্য করেন। ‘কাশ্মীরে জাতিসংঘের ভূমিকা ও দক্ষিণ এশিয়ায় শান্তির চ্যালেঞ্জ’ শীর্ষক এ সেমিনারের আয়োজন করেন অল কমিউনিটি ফোরাম। আয়োজক সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফউদ্দিন বকুলের সভাপতিত্বে সেমিনারে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট আহমেদ আযম খান, হাবিবুর রহমান হাবিব প্রমুখ বক্তব্য রাখেন।

হাফিজউদ্দিন বলেন, শিগগিরই বর্তমান অনির্বাচিত সরকারকে পদত্যাগ করতে হবে। অন্যথায় কাশ্মীর, ইরাক, আফগানিস্তান ও সিরিয়ার মতো দেশে পরিণত হবে বাংলাদেশ।

মেজর হাফিজ (অব.) রাষ্ট্রদ্রোহ মামলা সম্পর্কে বলেন, বেগম খালেদা জিয়া রাষ্ট্রের বিরুদ্ধে কোনো কথা বলেননি। সরকারের কিছু গণমাধ্যম খালেদা জিয়াকে রাষ্ট্রদ্রোহী হিসেবে চিহ্নিত করার ষড়যন্ত্র করছে। প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে মেজর হাফিজ বলেন, দেশকে ধ্বংস করবেন না। আপনি বঙ্গবন্ধুকন্যা। তাই দেশকে বিকশিত হতে দেন। চয়েজটা জনগণকে নিতে দেন। তাহলে আপনি আবারও ক্ষমতায় আসতে পারেন।

পুলিশের সাম্প্রতিক বেপরোয়া আচরণের জন্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে দায়ী করেন বিএনপি নেতা হাফিজউদ্দিন আহমেদ। তিনি বলেন, গতকালও স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, পুলিশ সবসময় ভালো কাজ করে। এ ধরনের ঢালাও লাইসেন্স দেওয়ার ফলেই তারা (পুলিশ) সীমা অতিক্রম করেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর