সোমবার, ২৯ ফেব্রুয়ারি, ২০১৬ ০০:০০ টা
দ্বিতীয় ধাপে ইউপি নির্বাচন

৬৭২টিতে আওয়ামী লীগ প্রার্থীর নাম ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, পৌরসভার মতো ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে বিদ্রোহী প্রার্থী হলে তাদের দল থেকে বহিষ্কার করা হবে। গতকাল দুপুরে ধানমন্ডি আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে হানিফ একথা জানান। সংবাদ সম্মেলনে দ্বিতীয় ধাপে ৬৭২টি ইউনিয়ন পরিষদে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করা হয়। তৃতীয় ধাপের মনোনয়নের জন্য আগামী ৮ মার্চের মধ্যে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের কাছে দলীয় প্রার্থীর নাম পাঠাতে তৃণমূলে আহ্বান জানান তিনি।

মাহবুব-উল আলম হানিফ বলেন, গত পৌরসভা নির্বাচনে যারা বিদ্রোহী প্রার্থী হয়েছিলেন তাদের দল থেকে প্রাথমিকভাবে বহিষ্কার করা হয়েছে। শোকজ নোটিসও দেওয়া হয়েছে। দলের আগামী কার্যনির্বাহী বৈঠকে তাদের বিষয় চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। তিনি বলেন, পৌরসভায় বিদ্রোহীদের যারা সহযোগিতা করেছিল তাদের তথ্য সংগ্রহ করার জন্য সাত সাংগঠনিক সম্পাদককে দায়িত্ব দেওয়া হয়েছে।

তারা তদন্ত করে রিপোর্ট তৈরি করছেন। এর ভিত্তিতে তাদের ব্যাপারেও ব্যবস্থা নেওয়া হবে।

প্রথম দফা ইউপি নির্বাচনে আওয়ামী লীগের বেশ কিছু প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার বিষয়ে জানতে চাইলে হানিফ বলেন, এটা হতেই পারে। কারণ দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আট বছর ধরে ক্ষমতায় আছেন। দেশে উন্নয়ন হচ্ছে। মানুষের ভাগ্যের পরিবর্তন হচ্ছে। তাই উন্নয়নের প্রতি সমর্থন জানিয়ে হয়তো বিভিন্ন জায়গায় কেউ প্রার্থী না হয়ে প্রধানমন্ত্রীর প্রার্থীকে সমর্থন দিচ্ছেন। বিএনপির অভিযোগের প্রসঙ্গে তিনি বলেন, তাদের কর্মীদের মনোবল চাঙ্গা রাখা বা দৃষ্টি ঘোরানোর জন্য ব্যর্থতার দায়ভার সরকারের ওপর চাপিয়ে কিছুটা স্বস্তি পেতে চায়। সরকারের বিরুদ্ধে নালিশ করা ছাড়া বিএনপির আর কোনো এজেন্ডা নেই। এটা নালিশের পার্টি হিসেবে পরিচিত হয়েছে জনগণের কাছে।

এর আগে আওয়ামী লীগের স্থানীয় সরকার পরিচালনা কমিটির সমন্বয়ক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবীর নানক, আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, মেজবাহ উদ্দিন সিরাজ, বীর বাহাদুর, আফজাল হোসেন, বদিউজ্জামান ভূইয়া ডাবলু, একেএম এনামুল হক শামীম, এস এম কামাল হোসেন, আমিনুল ইসলাম আমিন, সুজিত রায় নন্দী প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর