বুধবার, ২ মার্চ, ২০১৬ ০০:০০ টা
আদালতে স্বীকারোক্তি

পুরোহিত হত্যায় আলমগীর হোসেন জড়িত

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ে পুরোহিত হত্যায় নিজের সম্পৃক্তি স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন আসামি আলমগীর হোসেন। গতকাল দুপুরে তাকে আদালতে হাজির করা হয়। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মার্জিয়া খাতুনের আদালতে প্রায় চার ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর পুরোহিত যজ্ঞেশ্বর হত্যার ঘটনায় নিজে সম্পৃক্ত ছিলেন বলে জানান আলমগীর। আলমগীর দেবীগঞ্জ উপজেলার কামাতপাড়া এলাকার রফিকুল ইসলামের ছেলে। এ মামলায় তার ভাই জাহাঙ্গীর আলমও পুলিশের রিমান্ডে রয়েছেন। পুলিশ বলছে, তারা জামায়াত ও জেএমবির সদস্য। দুর্বৃত্তরা ২১ ফেব্রুয়ারি সকালে পঞ্চগড়ের দেবীগঞ্জ মঠের প্রধান পুরোহিত যজ্ঞেশ্বর দাসাধিকারীকে গলা কেটে হত্যা করেন। এ সময় গুলিতে গুরুতর আহত হন আরেক পূজারি। এ ঘটনায় যজ্ঞেশ্বর দাসাধিকারীর বড় ভাই রবীন্দ্রনাথ রায় দেবীগঞ্জ থানায় হত্যা মামলা করেন। এ ছাড়া পুলিশ বাদী হয়ে বিস্ফোরক আইনে আরেকটি মামলা করে। গ্রেফতার ছয়জনকে দুটি মামলায় রিমান্ডে নিয়েছে পুলিশ। ছয় আসামির মধ্যে এই প্রথম কোনো আসামি আদালতে হাজির হয়ে নিজের সম্পৃক্ততা স্বীকার করলেন বলে জানিয়েছেন দেবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ বাবুল আক্তার। এর আগে ২৩ ফেব্রুয়ারি প্রথম দফায় গ্রেফতার আসামি দেবীগঞ্জ উপজেলার ভাউলাগঞ্জ প্রধানপাড়া এলাকার মৃত তাজউদ্দিনের ছেলে খলিলুর রহমান (৫৫), একই উপজেলা সদরের কামাতপাড়ার রফিকুল ইসলামের ছেলে জাহাঙ্গীর আলম (৩৫) ও পাবনার আটঘরিয়া এলাকার মৃত আবু সাইদের ছেলে বাবুল হোসেনকে (৩৫) আদালতে হাজির করে হত্যা মামলায় ১০ দিন ও অস্ত্র-বিস্ফোরক মামলায় ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আদালত তিন আসামিকে হত্যা মামলায় ১০ ও অস্ত্র-বিস্ফোরক মামলায় ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

দ্বিতীয় দফায় গেফতার অন্য তিন আসামি দেবীগঞ্জের সুন্দর দিঘী ইউনিয়নের কালির ডাঙ্গা গ্রামের মৃত মোজাম্মেল হকের ছেলে হারেজ আলী (২৮), একই উপজেলার প্রধানগড় গ্রামের খায়ের মুনসীর ছেলে রমজান আলী ও দেবীগঞ্জ শহরের কামাতপাড়া এলাকার রফিকুল ইসলামের ছেলে আলমগীর হোসেনকে হত্যা মামলায় ১০ দিন ও অস্ত্র-বিস্ফোরক মামলায় ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

আসামিদের রিমান্ড এখনো শেষ হয়নি। এ অবস্থায় আলমগীর হোসেন যজ্ঞেশ্বর হত্যায় নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করলেন আদালতে। দেবীগঞ্জ থানার ইনচার্জ বাবুল আক্তার বলেন, ‘ঘটনার অনেক রহস্যই আলমগীর বলেছেন। কিন্তু তদন্তের স্বার্থে তা আপাতত বলা যাচ্ছে না।’

সর্বশেষ খবর