সোমবার, ৭ মার্চ, ২০১৬ ০০:০০ টা
হুদার সভায় দুই মন্ত্রী

বিএনএকে ১৪ দলীয় জোটে নেওয়ার ইঙ্গিত

নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার আলোচনা সভায় যোগ দিলেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। সেখানে নাজমুল হুদার তৈরি জোট বাংলাদেশ ন্যাশনাল অ্যালায়েন্সকে (বিএনএ) আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলে নেওয়ার ইঙ্গিত দিয়েছেন মন্ত্রীদ্বয়। সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশন মিলনায়তনে গতকাল বিএনএর এক আলোচনা সভায় যোগ দিয়ে মন্ত্রীরা এই আভাস দেন। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ নিয়ে বিএনএ এ আলোচনা সভার আয়োজন করে। আয়োজক সংগঠনের চেয়ারম্যান নাজমুল হুদার সভাপতিত্বে সভায় বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ নিয়ে মূল বক্তব্য উপস্থাপন করা হয়।

 এর আগে গত ১৫ জানুয়ারি নাজমুল হুদার বিএনএর আলোচনা সভায়ও যোগ দিয়েছিলেন মোহাম্মদ নাসিম। এরপরই বিএনএর ১৪ দলে যোগ দেওয়ার বিষয়টি আলোচনায় আসে। এ ছাড়াও গতকাল বিএনএর কো-চেয়ারম্যান নাজিমউদ্দিন আল আজাদ, মহাসচিব সেকেন্দার আলী প্রমুখ বক্তব্য রাখেন।

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলে বিএনএকে নেওয়ার সম্ভাবনার কথা বলেন মোহাম্মদ নাসিম। তিনি বিএনএ নেতাদের উদ্দেশে বলেন, আপনারা বেরিয়ে এসে ভালো করেছেন। বিএনপির বিভ্রান্ত পথ থেকে আওয়ামী লীগের সঠিক পথে বেরিয়ে এসেছেন। ছোট হোক, বড় হোক, সেটা বড় কথা নয়। একজন মানুষ যদি মনে করে সে বিভ্রান্ত পথে গেছে, তার সঠিক পথে আসা উচিত। আজকে সঠিক পথে, সঠিক জায়গায় এসেছেন আপনারা। আপনাদের সবাইকে বলব, অবশ্যই আমরা আপনাদের নিয়ে কাজ করব। একসঙ্গে আছি, একসঙ্গে থাকব। আপনাদের নিয়ে শিগগিরই ১৪ দলের সঙ্গে বৈঠক করব।

পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, মুক্তিযুদ্ধের ঘটনাবলির অনেক যোগসূত্র লাগে। একদিনে, একটি ঘটনায়, কয়েকটি আহ্বানের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধ হয়নি। এর অনেক ইতিহাস ও পর্যায়ক্রম রয়েছে। ভাষা আন্দোলন, ছয়দফা আন্দোলন, ঊনসত্তরের গণঅভ্যুত্থান, সত্তরের নির্বাচন। এরপর মুক্তিযুদ্ধ সংঘটিত হয়। তবে স্বাধীনতা যুদ্ধকে আনুষ্ঠানিক রূপ দেওয়া হয় ৭ মার্চের ভাষণে।

নাজমুল হুদা বলেন, সহস্রাব্দব্যাপী এই জনপদের গণমানুষের শৃঙ্খলমুক্তির এই অমিয় বাণী এমন গর্বদীপ্তভাবে আর কখনো শোনা যায়নি, যা ছিল একটি জাতি ও রাষ্ট্রের জন্মের ঘোষণা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর