শনিবার, ১২ মার্চ, ২০১৬ ০০:০০ টা
জাসদের জাতীয় সম্মেলন

১৪ দলীয় জোটকে আরও শক্তিশালী করার অঙ্গীকার

নিজস্ব প্রতিবেদক

জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের জাতীয় সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দলীয় জোটকে আরও বেশি ঐক্যবদ্ধ ও শক্তিশালী করার অঙ্গীকার করে বলা হয়েছে, দেশের বিরুদ্ধে চক্রান্ত চলছে। সাম্প্রদায়িক মৌলবাদী ও জঙ্গিবাদের বিরুদ্ধে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক শক্তিকে শেষযুদ্ধে অবতীর্ণ হতে হবে। এই যুদ্ধে বিজয় অর্জনের মাধ্যমে দেশকে মুক্তিযুদ্ধের চেতনায় শান্তি, উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে নিতে হবে। গতকাল বিকালে সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত সম্মেলনের প্রথম দিনে বক্তারা এসব কথা বলেন। জাসদ সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম। বিশেষ অতিথি ছিলেন ওয়ার্কার্স পার্টির সভাপতি বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। আরও বক্তব্য রাখেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, চীনের রাষ্ট্রদূত মা কু মিং, জাসদের সাধারণ সম্পাদক শরিফ নুরুল আম্বিয়া, কার্যকরি সভাপতি মঈনউদ্দীন খান বাদল, রবিউল আলম, নাজমুল হক প্রধান, শিরিন আক্তার এমপি, মীর হোসাইন আক্তার, অধ্যাপক ডা. মোয়াজ্জেম হোসেন, ইঞ্জিনিয়ার মনিরুদ্দিন আহমেদ, আফরোজা হক রীনা, নঈমল আহসান জুয়েল, শামসুল ইসলাম সুমন প্রমুখ। আজ সকাল ৯টায় রাজধানীর মহানগর নাট্যমঞ্চে দ্বিতীয় দিনে কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হবে।  

 

কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, স্বাধীনতার পর বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছিলেন, তখন তাকে হত্যা করে চক্রান্তকারীরা। কর্নেল তাহেরসহ শত শত মুক্তিযোদ্ধাকে হত্যা করা হয়। এখনো নানাভাবে চক্রান্ত চলছে। অহেতুক অজুহাত তুলে কার্গো বিমান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। মূলত শেখ হাসিনাকে চাপে রাখার চেষ্টা করা হচ্ছে। এ জন্য সবাইকে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকতে হবে।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, জাসদ ক্ষমতার ভাগাভাগি ও মার-ধর-খাও নীতিতে বিশ্বাস করে না। জাসদ সমাজতন্ত্রের পতাকা নিয়েই এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, অগ্নি সন্ত্রাস খালেদা রাজনীতিতে পরাজিত হয়ে এখন দম ফেলছেন, বিরতি নিচ্ছেন। আগামীতে আবার চোরাগুপ্তা হামলার চেষ্টা করবেন। আগুন সন্ত্রাস খালেদা জিয়া আত্মসমর্পণ করেননি, ক্ষমা চায়নি। আমাদের সামনে একটাই পথ খোলা আছে, আগুন সন্ত্রাসী খালেদা জিয়াকে বিদায়ের জন্য শেষ যুদ্ধে অবতীর্ণ হতে হবে। এ যুদ্ধে বিজয়ের মধ্য দিয়ে বাংলাদেশকে আমরা শান্তির পথে উন্নয়নের পথে সমৃদ্ধির পথে এগিয়ে নেব। শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের পাশাপাশি যুদ্ধাপরাধীমুক্ত বাংলাদেশ গড়তে দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

বিমানমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, আমরা আজকে একটি নতুন সংগ্রামের মধ্যে আছি। মৌলবাদী-জঙ্গিবাদীরা দেশকে গ্রাস করার চেষ্টা করছে। এগুলো মোকাবিলা করেই আমরা এগিয়ে যাচ্ছি। ১৪ দলের ঐক্য আরও বিকশিত করা প্রয়োজন। তাহলেই বার বার ১৪ দলীয় জোট সরকার ক্ষমতায় আসবে।

সর্বশেষ খবর