বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০১৬ ০০:০০ টা

লন্ডন থেকে সাড়ে ৪ কেজি গাঁজা এলো শাহজালালে

নিজস্ব প্রতিবেদক

লন্ডন থেকে এবার শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে গাঁজা এলো। গতকাল দুপুরে বিমানবন্দরের লস্ট অ্যান্ড ফাউন্ড শাখায় পরিত্যক্ত অবস্থায় সাড়ে চার কেজি ওজনের গাঁজাভর্তি তিনটি প্যাকেট উদ্ধার করেন শুল্ক গোয়েন্দারা। বিমানবন্দর শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর সূত্র জানায়, বিমানবন্দরের কাস্টমস হলের পাশে লস্ট অ্যান্ড ফাউন্ড শাখায় কালো রঙের একটি ট্রলি ব্যাগ পরিত্যক্ত অবস্থায় দেখতে পেয়ে শুল্ক গোয়েন্দাদের সন্দেহ হয়। ব্যাগে বাংলাদেশ বিমানের একটি ট্যাগ লাগানো ছিল। যাতে দেখা যায়, ১৩ এপ্রিল লন্ডন থেকে আসা বিমানের বিজি ০১৬ নম্বর ফ্লাইটে করে ট্রলি ব্যাগটি ঢাকায় আসে। তবে ট্যাগে কোনো যাত্রীর নাম ছিল না। শুল্ক কর্মকর্তারা এ সময় ব্যাগটি খুলে তল্লাসি চালান। ব্যাগ থেকে স্কচটেপ দিয়ে পেঁচানো অবস্থায় তিনটি পলিথিনের ব্যাগ উদ্ধার করেন তারা। পলিথিনের ব্যাগ তিনটির ভেতরে গাঁজা পাওয়া যায়। সব মিলিয়ে এর ওজন সাড়ে চার কেজি।

এসব গাঁজার পাতা শুকিয়ে ভাঁজ করে প্যাকেটে ভরা হয়েছিল।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের সহকারী পরিচালক (এডি) তারেক মাহমুদ জানান, বিমানবন্দর দিয়ে বিভিন্ন সময় বিদেশগামী যাত্রীদের কাছ থেকে গাঁজা উদ্ধারের ঘটনা ঘটেছে। কিন্তু বাইরের কোনো দেশ থেকে এবারই প্রথম গাঁজাভর্তি ব্যাগ উদ্ধারের ঘটনা ঘটল। উদ্ধার হওয়া গাঁজা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের কাছে হস্তান্তর করা হয়েছে। ঘটনা তদন্তে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। এ ছাড়া বিমানের ওই ফ্লাইটের যাত্রীদের নামের তালিকা যাচাই করে গাঁজা পাচারে কেউ জড়িত আছে কি না, তা বের করার চেষ্টা করা হবে।

বিমানবন্দর সূত্র জানায়, পাচারের সঙ্গে জড়িত ব্যক্তিরা কৌশলের অংশ হিসেবে ইচ্ছে করে লস্ট অ্যান্ড ফাউন্ডে গাঁজার ট্রলি ব্যাগটি রেখে গিয়েছিল। সুবিধাজনক সময়ে ব্যাগটি বের করা হতো বলে সূত্র জানিয়েছে।

সর্বশেষ খবর