শিরোনাম
রবিবার, ৮ মে, ২০১৬ ০০:০০ টা
৭২৬ চেয়ারম্যান প্রার্থীর নাম ঘোষণা

ষোড়শ সংশোধনী বাতিল জনগণের বিরুদ্ধে বলেই পক্ষে বিএনপি : হানিফ

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, সর্বোচ্চ আদালত হাইকোর্টের দেওয়া রায়ে সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল জনগণের বিরুদ্ধে বলেই এর পক্ষে অবস্থান নিয়েছে বিএনপি। এর মাধ্যমে বিএনপি প্রমাণ করেছে, তারা কখনো জনগণের ক্ষমতায়নে বিশ্বাসী নয়, গণতন্ত্রে বিশ্বাসী নয়। ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় যেতে চায়। কারণ, বিএনপির জন্ম হয়েছে স্বৈরাচারের গর্ভ থেকে। গতকাল দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে হানিফ এসব কথা বলেন। এ সময় আগামী ৪ জুন অনুষ্ঠেয় ষষ্ঠ দফা ইউপি নির্বাচনে আওয়ামী লীগের ৭২৬ চেয়ারম্যান প্রার্থীর চূড়ান্ত তালিকা ঘোষণা করেন তিনি। সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি প্রথম দুই ধাপ নির্বাচনে অংশ নেওয়ার পরই তারা বুঝতে পেরেছে, জনগণ থেকে তারা ছিটকে পড়েছে। জনগণের রায় তাদের পক্ষে নেই। তাই এই নির্বাচন ও নির্বাচন কমিশনকে বিতর্কিত করার জন্য ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী মনোনয়ন নিয়ে ওঠা বিভিন্ন অনিয়ম প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে হানিফ বলেন, ইউনিয়ন পর্যায়ে প্রার্থী বাছাই করা একটা দুরূহ কাজ। এই কঠিন কাজটি করেছি তৃণমূল নেতা-কর্মীদের সহযোগিতায়। এখানে যদি তৃণমূল নেতা-কর্মীদের পাঠানো তথ্যের মধ্যে কোনো গরমিল থাকে, সমস্যায় পড়তে হয়। আমরা তারপরও চেষ্টা করেছি, যাচাই-বাছাই করে সর্বোচ্চ পর্যায়ে প্রার্থী মনোনয়ন দিতে।

সাম্প্রতিক সময়ের হত্যাকাণ্ড প্রসঙ্গে হানিফ বলেন, এই সরকারকে উত্খাত করার জন্য একাত্তরের পরাজিত শক্তি বহুবার চেষ্টা করেছে। বহু তত্পরতা চালিয়েছে। জ্বালাও-পোড়াও করে ব্যর্থ হওয়ার পর বিদেশি নাগরিক হত্যা করেছে। সেখান থেকেও তারা ব্যর্থ হওয়ার পর এখন গুপ্তহত্যা চালিয়ে সরকারকে অস্থিতিশীল করতে চায়। এ সমস্ত গুপ্তহত্যা চালিয়ে সরকারকে যে উত্খাত করা যাবে না, সেটা ইতিমধ্যেই প্রমাণিত হয়েছে। কারণ, এই সরকারের ভিত হচ্ছে এ দেশের জনগণ। শতকরা ৮০ ভাগ জনগণ এই সরকারের পক্ষে আছে এবং বিশ্বাস করে বর্তমান সরকারের নেতৃত্বেই বাংলাদেশের সবকিছু এগিয়ে যাচ্ছে। যে দেশের জনগণ সরকারের পক্ষে আছে, সেই সরকারের বিরুদ্ধে কোনো ষড়যন্ত্রই সফল হতে পারে না।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আবদুল মান্নান, আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, ড. আবদুস সোবহান গোলাপ, আবদুল মান্নান খান, অসীম কুমার উকিল, এ কে এম এনামুল হক শামীম, আমিনুল ইসলাম, এস এম কামাল হোসেন, সুজিত রায় নন্দী প্রমুখ।

সর্বশেষ খবর