বৃহস্পতিবার, ১২ মে, ২০১৬ ০০:০০ টা
ঘুষের টাকাসহ ধরা খেলেন ভুয়া ডিডি

মন্ত্রীর অভিযানে বিআরটিএর দালাল উধাও

নিজস্ব প্রতিবেদক

বিনা নোটিসে বিআরটিএ উত্তরা অফিসে গিয়ে ঘুষের টাকাসহ ভুয়া এক উপপরিচালককে (ডিডি) হাতে নাতে ধরলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মন্ত্রীকে এগিয়ে আসতে দেখে দিশাহারা দালালরা ছুটে পালানোর সময় ধরা খেলেন দালালের এই হোতা। এরপর অফিসে ঢুকে মন্ত্রী দেখলেন অনিয়মের কারণে চুয়াডাঙ্গায় বদলি হওয়া কর্মকর্তা দিব্যি অফিস করছেন ঢাকায়।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গতকাল সকাল ১০টায় বিনা নোটিসে উত্তরা ১২ সেক্টরে বিআরটিএ’র আঞ্চলিক অফিসে গিয়ে নিজে প্রত্যক্ষ করেন নানা অনিয়মের ঘটনা। এ সময় উপস্থিত অনেকেও নানা হয়রানির কথা মন্ত্রীর কাছে তুলে ধরেন। মন্ত্রী জানান, ফেসবুক ও টেলিফোনে সাধারণ মানুষের অভিযোগের পরিপ্রেক্ষিতে এ অভিযানে বেরিয়েছেন তিনি।

এদিকে মন্ত্রীর আচমকা এ অভিযানে হতভম্ব হয়ে পড়েন কর্মকর্তারা। ছোটাছুটি শুরু করে দালালরা। এ সময় দালালদের সর্দার লিটনকে উপস্থিত জনতার সহযোগিতায় ধরে ফেলেন মন্ত্রী। এ সময় তার পকেট থেকে এক হাজার ও পাঁচশ টাকার দুই বান্ডিল নোট জব্দ করা হয়। কাজের সুবিধার্থে সে নিজের পরিচয় দিত বিআরটিএর ‘ডিডি’ হিসেবে। অভিযানের সময় মন্ত্রী বিআরটিএর প্রতিটি তলার কক্ষে কক্ষে ঢুকে তল্লাশি চালান। ওবায়দুল কাদের দেখতে পান এর আগে অনিয়মের কারণে চুয়াডাঙ্গায় বদলি করা কর্মকর্তা দিব্যি অফিস করছেন ঢাকায়। কীভাবে তিনি ঢাকায় ফিরে এলেন জানতে চাইলে কোনো সদুত্তর দিতে পারেননি। এ সময় ওবায়দুল কাদের বলেন, কীভাবে কোন নেতা, কোন এমপির অনুরোধে আগের অফিসে ফিরে এসেছেন তা তিনি খুঁজে বের করবেন। মন্ত্রীর এমন অভিযানে লাইসেন্স করতে আসা ভুক্তভোগীরা সন্তোষ প্রকাশ করেন। এরপরে মন্ত্রী চলে যান কেরানীগঞ্জে বিআরটিএর আরেকটি অফিসে। সেখানে অফিসের গেট বন্ধ রেখে তল্লাশি চালান মন্ত্রী।

সর্বশেষ খবর