শিরোনাম
বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

আবাসিক ভবনে বাণিজ্যিক প্রতিষ্ঠান উচ্ছেদ করা হবে : চসিক মেয়র

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

নগরীর খুলশী, নাসিরাবাদসহ বিভিন্ন আবাসিক এলাকায় অবৈধভাবে গড়ে তোলা বাণিজ্যিক প্রতিষ্ঠানের তালিকা চেয়েছেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি বলেন, নতুন করে আবাসিক ভবনে বাণিজ্যিক প্রতিষ্ঠান তৈরি করা যাবে না। তালিকা শেষে বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলোকে উচ্ছেদের উদ্যোগ নিতে হবে। গতকাল চট্টগ্রাম সিটি করপোরেশনের সম্মেলন কক্ষে ২১টি প্রতিষ্ঠানের প্রধানদের সঙ্গে সমন্বয় সভায় তিনি এসব নির্দেশনা দেন।

সিটি মেয়র বলেন, মাদক ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের সখ্যের কারণে তারা বুক ফুলিয়ে ব্যবসা করছে। যুব সমাজকে ধ্বংস করে ফেলছে। মেয়র নগরবাসীকে ভুতুড়ে বিদ্যুৎ বিল থেকে রেহাই এবং সম্প্রসারিত সড়ক থেকে বিদ্যুতের খুঁটি সরানোর উদ্যোগ নিতে বলেন। জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেন, খাল খনন প্রকল্পে প্রায় ২৫০টি ভবন আছে। চার থেকে পাঁচতলা বিশিষ্ট এসব ভবনের ৯৫ শতাংশই ধনাঢ্য ব্যক্তির। বর্তমান নকশায় খাল খনন করা হলে এসব ভবন ভাঙতে হবে। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি ভবনগুলো ভাঙা ছাড়া কীভাবে খাল খনন করা যায়।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল খালেদ ইকবাল, অতিরিক্ত পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, সওজের অতিরিক্ত প্রধান প্রকৌশলী বিধান চন্দ্র ধর, চউকের প্রধান প্রকৌশলী মোহাম্মদ জসীম উদ্দীন চৌধুরী, রেলওয়ে পূর্বাঞ্চলের অতিরিক্ত মহাব্যবস্থাপক চৌধুরী মো. ইশা-ই খলিল, চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর শাহেদা ইসলাম, পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী এ কে এম সামসুল করিম, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী মো. আজহারুল ইসলাম, গণপূর্ত অধিদফতর চট্টগ্রামের অতিরিক্ত প্রকৌশলী মো. হুমায়ুন কবির চৌধুরী, চট্টগ্রাম ওয়াসার সচিব মো. সামসুদ্দোহা, বিটিসিএল মহাব্যবস্থাপক তমাল কান্তি নন্দী, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির মহাব্যবস্থাপক সামসুর রহমান খান, পরিবেশ অধিদফতর চট্টগ্রাম মহানগর পরিচালক মো. আজাদুর রহমান মল্লিক প্রমুখ।

সর্বশেষ খবর