রবিবার, ২৮ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

সরকার গায়ের জোরে রামপাল বিদ্যুৎকেন্দ্র করছে : ফখরুল

কুমিল্লা প্রতিনিধি

সরকার গায়ের জোরে রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘রামপালে বিদ্যুৎকেন্দ্র স্থাপন হলে সুন্দরবন ধ্বংস হয়ে যাবে। নদীর মাছসহ ফসলের ব্যাপক ক্ষতি হবে। পরিবেশবিদ, চিন্তাবিদসহ দেশি-বিদেশি গবেষকেরা পর্যন্ত এ বিদ্যুৎ প্রকল্পের বিরুদ্ধে মত দিয়েছেন। এরপরও সরকার গায়ের জোরে তা করছে।’ গতকাল দুপুরে কুমিল্লার চৌদ্দগ্রামের চিওড়া কাজীবাড়ীতে সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমদের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত মিলাদ মাহফিল ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মির্জা ফখরুল আক্ষেপ করে বলেন, ‘সারা দেশের মানুষের বিরোধিতার পরেও সরকার রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণে অনড়। দেশের স্বার্থ রক্ষায় সরকার জনগণের দাবির প্রতি কর্ণপাত করছে না।’ জাতীয় পার্টির (জাফর) কুমিল্লা দক্ষিণ জেলা সভাপতি এয়ার আহমেদ সেলিমের সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন, জাপা মহাসচিব মোস্তফা জামাল হায়দার, জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, সাংগঠনিক সম্পাদক কর্নেল আনোয়ারুল আজিম, বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আবদুল আওয়াল খান ও মোস্তাক মিয়া, কুমিল্লা সিটি মেয়র মনিরুল হক সাক্কু প্রমুখ।

এ সময় স্থানীয় বিএনপি, জাপা ও জামায়াতের নেতা-কর্মীরাও উপস্থিত ছিলেন। বিএনপি মহাসচিব বলেন, ‘বাংলাদেশের মানুষ কারাগারের মধ্যে রয়েছে। স্বাধীনতা ও গণতন্ত্রের শক্তিকে কাজে লাগিয়ে এখান থেকে বের হয়ে আসতে হবে। এ জন্য দলীয় নেতা-কর্মীদের আরও সুশৃঙ্খল হতে হবে। ঐক্যবদ্ধ হয়ে মানুষের কথা বলার অধিকার ফিরিয়ে আনতে হবে।’ তিনি বলেন, ‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে রাজনীতি থেকে সরানোর ষড়যন্ত্র চলছে। তার বিরুদ্ধে অসংখ্য মামলা তৈরি হচ্ছে। কিন্তু জনগণের শক্তির কাছে কোনো ষড়যন্ত্রই টিকে থাকতে পারবে না।

সরকার জোর করে ক্ষমতায় বসে রয়েছে। এভাবে টিকে থাকা যায় না। ক্ষমতায় টিকে থাকতে হলে জনগণের হৃদয় জয় করতে হবে। তাই একটি নিরপেক্ষ নির্বাচন দিয়ে জনগণের হাতে ক্ষমতা ছেড়ে দিতে হবে।’

ঢাকায় মিলাদ মাহফিল : কাজী জাফর আহমদের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল রাজধানীর পল্টনে তৃণমূল নাগরিক আন্দোলনের কেন্দ্রীয় কার্যালয়ে তার স্মরণে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় পার্টির (জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকন বলেন, ‘কাজী জাফর আহমদ বেঁচে থাকলে রামপাল বিদ্যুৎকেন্দ্র প্রতিহত আন্দোলনের নেতৃত্ব দিতেন।’ আয়োজক সংগঠনের সভাপতি মফিজুর রহমান লিটনের সভাপতিত্বে আরও বক্তব্য দেন এনডিপির প্রেসিডিয়াম সদস্য মো. মঞ্জুর হোসেন ঈসা প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর