বুধবার, ১৯ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা
হোসনি দালানে বোমা হামলা

জেএমবির ১০ সদস্যের বিরুদ্ধে চার্জশিট দাখিল

আদালত প্রতিবেদক

রাজধানীর পুরান ঢাকার হোসনি দালানের তাজিয়া মিছিলে বোমা হামলার মামলায় নিষিদ্ধ ঘোষিত জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) ১০ সদস্যের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে গোয়েন্দা পুলিশ। গতকাল মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক শফি উদ্দিন শেখ আদালতে এ চার্জশিট দাখিল করেন। পরে ঢাকা মহানগর হাকিম আবদুল্লাহ আল মাসুদের আদালতে উপস্থাপন করা হয়।

গত বছরের ২৩ অক্টোবর গভীর রাতে পবিত্র আশুরা উপলক্ষে তাজিয়া মিছিলের প্রস্তুতির সময় হোসনি দালানে বোমা হামলা হয়। এতে দুজন নিহত ও শতাধিক লোক আহত হন। এ ঘটনায় চকবাজার থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়।

আদালতের সাধারণ নিবন্ধন শাখার উপপরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম জানান, সন্ত্রাসবিরোধী আইনে করা এ মামলার চার্জশিটে ১০ জনকে আসামি করা হয়েছে। চার্জশিটভুক্ত আসামিরা হলেন জাহিদ হাসান ওরফে রানা ওরফে মুসায়াব, আরমান ওরফে মনির, রুবেল ইসলাম ওরফে সজীব, কবির হোসেন ওরফে রাশেদ ওরফে আশিক, মাসুদ রানা, হাফেজ আহসানউল্লাহ মাহমুদ, আবু সাঈদ সোলায়মান ওরফে সালমান, শাহজালাল, ওমর ফারুক ওরফে মানিক ও চান মিয়া।

আসামিদের মধ্যে কবির হোসেন, জাহিদ হাসান ও আরমান আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

১০ আসামির মধ্যে চারজন ঢাকা মহানগর দায়রা জজ আদালত থেকে জামিনে রয়েছেন। জামিনপ্রাপ্তরা হলেন ওমর ফারুক, হাফেজ আহসানউল্লাহ মাহমুদ, শাহজালাল ও চান মিয়া। বাকি ছয় আসামি কারাগারে আছেন।

সর্বশেষ খবর