শনিবার, ৫ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

একটি মহল সাম্প্রদায়িক দাঙ্গা উসকে দিচ্ছে

————— মোকতাদির চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে আগুন দিয়ে, তাদের মন্দির ও প্রতিমা ভেঙে একটি কুচক্রী মহল সাম্প্রদায়িক দাঙ্গা উসকে দিচ্ছে বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। গতকাল সংসদ ভবনে নিজ কার্যালয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা নেতাদের সঙ্গে মতবিনিময়ের সময় এসব কথা বলেন তিনি। এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, মঈনুদ্দিন মঈন, উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, এহতেশামুল হক তানজিল উপস্থিত ছিলেন।

কাবা শরিফের ছবির অবমাননা এবং হিন্দু সম্প্রদায়ের উপাসনালয়ে পরিকল্পিত হামলার তীব্র নিন্দা জানিয়ে মোকতাদির চৌধুরী বলেন, একাত্তরের পরাজিত শক্তি গণতান্ত্রিক পথ পরিহার করে চোরাইপথে ক্ষমতা দখলের রাজনীতিতে বিশ্বাস করে। এরাই বরাবরের মতো দেশকে অস্থিতিশীল করার জন্য সাম্প্রদায়িক দাঙ্গা উসকে দিচ্ছে। ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার বিভিন্ন গ্রামে হিন্দু সম্প্রদায়ের ওপর সাম্প্রতিক তাণ্ডব পরিদর্শন শেষে ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর এই বর্বর হামলা ন্যক্কারজনক। এ ধরনের হামলা ইসলাম ও মানবিকতা কখনো সমর্থন করে না। যদি এ হামলার পেছনে দলের কারও ইন্ধন থাকে অবশ্যই তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। সঠিক তদন্তের মাধ্যমে অচিরেই অপরাধীকে শাস্তির আওতায় আনার জন্য প্রশাসন কাজ করছে বলে জানান তিনি।

ব্রাহ্মণবাড়িয়ার ভাদুঘর মাদ্রাসাসহ যেসব স্থানে অপ্রীতিকর ঘটনা ঘটেছে, তার তীব্র নিন্দা জানিয়ে বলেন, আলেম-ওলামা ও মাদ্রাসা শিক্ষার্থীদের উসকানি দেওয়া এবং তাদের রাজনৈতিক ব্যবহারের জন্যই একটি কুচক্রী মহল এই হীন কাজটি করছে। আমি আলেম সম্প্রদায়ের কাছে অনুরোধ করব, সমাজে শান্তি সম্প্রীতি অব্যাহত রেখে আপনারা নিজেদের কাজ করে যান। কোনো অপশক্তিই সমাজে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করতে পারবে না।

সর্বশেষ খবর