রবিবার, ২৭ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

পাশে দাঁড়াতে আল্লামা মাসঊদের আহ্বান

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশসহ বিশ্বের সব সরকারকে সর্বশক্তি দিয়ে মিয়ানমারের আশ্রয়হীন মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ। গতকাল রাজধানীর রামপুরায় বাংলাদেশ জমিয়তুল উলামার মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

আল্লামা ফরীদ উদ্দীন বলেন, আমরা বৌদ্ধদের শান্তিবাদী হিসেবে জানতাম। কিন্তু আজ একদল উগ্রবাদী বৌদ্ধ উসকানি দিচ্ছে। এখন বৌদ্ধনেতারা কেন চুপ হয়ে আছেন? তারা মিয়ানমারে গণহত্যার বিরুদ্ধে কথা বলছেন না কেন? 

সু চির নোবেল পুরস্কার কেড়ে নেওয়ার আহ্বান জানিয়ে আল্লামা মাসঊদ বলেন, নবীজী বলেছেন মুসলমান এক দেহের মতো। তাই বিশ্বের প্রত্যেক মানবতাবাদী মানুষকে শান্তির পক্ষে আওয়াজ তোলা উচিত। ওআইসি, জাতিসংঘকে এ বিষয়ে কর্মসূচি গ্রহণের দাবি জানিয়ে তিনি বলেন, যতদিন মিয়ানমারের মুসলিম পল্লীতে শান্তি ফিরে না আসবে, ততদিন পর্যন্ত জাতিসংঘ এই নিরাপত্তা দেবে। বাংলাদেশ সরকারকে সরব হওয়ার আহ্বান জানিয়ে আল্লামা ফরীদ উদ্দীন বলেন, মিয়ানমারের এই হত্যাকাণ্ডের বিরুদ্ধে বাংলাদেশ সরকার যেন তাদের সর্বশক্তিকে ঐক্যবদ্ধ করে এগিয়ে আসে। সরকারের শান্তিবাদী মনোভাব প্রকাশের এখনই সময়। মিয়ানমার মুসলমানের জন্য কাজ করলে বিশ্বে বাংলাদেশের সুনাম অর্জিত হবে।

মানববন্ধনে শীর্ষ নেতাদের মধ্যে আরও ছিলেন মাওলানা আবদুর রহীম কাসেমী, মাওলানা আসআদ আল হুসাইনী, মুফতি মুহাম্মদ আলী, মুফতি ইবরাহীম শিলাস্থানী, মাওলানা দেলোয়ার হোসাইন সাইফী, মাওলানা আরীফ উদ্দীন মারুফ, মাওলানা ইমদাদুল্লাহ কাসেমী, মাওলানা সদরুদ্দীন মাকনুন প্রমুখ।

সর্বশেষ খবর