রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

রামপাল বিদ্যুৎ প্রকল্প স্থানান্তর করতে হবে

ফজলে হোসেন বাদশা

নিজস্ব প্রতিবেদক

সুন্দরবন থেকে ২৫ কিলোমিটার দূরে খুলনার বটিয়াঘাটার লবণচোরা বা তার কাছাকাছি কোথাও রামপাল বিদ্যুৎ প্রকল্প স্থানান্তরের দাবি জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি। পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি বলেছেন, সুন্দরবন রক্ষায় রামপাল বিদ্যুৎ প্রকল্প স্থানান্তর করতে হবে। সুন্দরবনের পাশে বিদ্যুৎকেন্দ্রের জন্য যে জমি উন্নয়ন করা হয়েছে সেখানে আধুনিক নগর স্থাপনেরও দাবি জানান তিনি।

জাতীয় প্রেসক্লাবের সামনে গতকাল ওয়ার্কার্স পার্টি আয়োজিত এক বিক্ষোভ সমাবেশ থেকে তিনি এসব দাবি জানান। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

সমাবেশে আরও বক্তব্য দেন, পার্টির পলিটব্যুরো সদস্য নুর আহমদ বকুল, নুরুল হাসান, অ্যাডভোকেট মুস্তফা লুত্ফুল্লাহ এমপি, ঢাকা মহানগর সভাপতি আবুল হোসাইন ও সাধারণ সম্পাদক কিশোর রায় প্রমুখ।

সভায় মুনাফার উদ্দেশ্যে যে কোনো অপরিকল্পিত উদ্যোগকে আইনগতভাবে রোধ করার অঙ্গীকার ব্যক্ত করা হয়। সমাবেশ থেকে তেল-গ্যাস খনিজ সম্পদ বিদ্যুৎ ও বন্দর রক্ষা জাতীয় কমিটির কিছু ব্যক্তির সরকারবিরোধী ও জামায়াত-বিএনপি ঘেঁষা দৃষ্টিভঙ্গির সমালোচনা করে বলা হয়, তারা প্রকৃত আন্দোলনকে বিচ্যুত করার ষড়যন্ত্র চালাচ্ছে।

সর্বশেষ খবর